বিয়ানীবাজার সমিতি ক্যুইবেক, কানাডার সভাপতি ময়নুল ইসলাম লিটনের সাথে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বিয়ানীবাজারবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত। গত সোমবার ২৯ জুলাই নিউইয়র্কে সফররত সাবেক এই ছাত্রনেতার সাথে ওজনপার্কের রোজ বেঙ্গল রেস্টুরেন্ট এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিয়ানীবাজার উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল কুদ্দুস টিটুর সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র যুবলীগের অন্যতম নেতা আমিনুল ইসলাম ও অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা সাবেক ছাত্র নেতা সরোয়ার হোসেনের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির সভাপতি মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল জলিল, বিয়ানীবাজার সমিতির সাবেক উপদেষ্টা একলিমুজ্জামান নুনু, বিয়ানীবাজার সমিতির সাবেক সহ-সভাপতি গীতিকার গৌছ উদ্দিন খান, বিয়ানীবাজার আওয়ামী লীগের সহ-সভাপতি মইনুল হক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ও ক্রীড়া ব্যক্তিত্ব খসরুজ্জামান খসরু, কমিউনিটি নেতা আব্দুন নূর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার সমিতির নির্বাচন কমিশনের অন্যতম সদস্য মোহাম্মদ আলিম ও কমর উদ্দিন, যুবলীগ নেতা রেজাউল আলম অপু, জুনায়েদ আহমেদ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক শরিফুল হক মঞ্জু, কমিউনিটি এক্টিভিষ্ট তুলন আহমদ, বিয়ানীবাজার নিউজ ২৪ এর ব্যবস্থাপনা সম্পাদক এম সিন উদ্দিন ও বার্তা সম্পাদক রাকিব আলী তাপাদার, সাজু আহমেদ, কামাল হোসেন, আব্দুল বাছেত, আব্দুল হাদি, রেদওয়ান আহমেদ, জুয়েল খান, ইমরান হোসেন নিল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মইনুল ইসলাম লিটনের বর্ণাঢ্য ছাত্র রাজনীতির কথা স্মরণ করে বলেন। আগের ছাত্র রাজনীতি এখন আর নেই। সেই সময় ছাত্র রাজনীতি ছিল মানুষের কল্যাণে কিছু করা প্রয়াস। আর এখন তা পুরোপুরি উল্টো। বিয়ানীবাজার উপজেলায় এখন যারা ছাত্র রাজনীতি করছেন সে সকল তরুণদের লিটনের মত ছাত্র রাজনীতি বিদদের পথ অনুসরণ করার আহ্বান জানান।

মইনুল ইসলাম লিটন তার বক্তব্যে এরকম একটি সুন্দর আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন ছাত্র রাজনীতি করার সময় থেকে মানুষের কল্যাণে কিছু করার যে প্রয়াস আরম্ভ করেছিলাম তা এখনো অব্যাহত রেখেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন মানব কল্যাণে নিজেকে সব সময় নিয়ে যেত রাখতে পারি।