তবিয়ানীবাজার উপজেলায় ‘বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ শালেশ্বর’র উদ্যোগে ১১তম প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০১৬ইং এর পুরস্কার বিতরণী অনু্ষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে এ পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ শালেশ্বর’র সভাপতি শাহির আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম’র পরিচালনায় প্রধান অতিথির ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ’র চেয়্যারম্যান আতাউর রহমান খাঁন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, প্রচার সম্পাদক হারুনুর রশীদ দিপু, মাথিউরা ইউনিয়ন’র চেয়ারম্যান শিহাব উদ্দিন ও শেওলা ইউনিয়ন’র চেয়্যারম্যান জহুর উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান খান বলেন, আগামী প্রজন্মের মেধা বিকশীত করার মাধ্যমে একটি সুশিক্ষিত প্রজন্ম গড়ে তুলতে হবে। দেশের শিশু কিশোরদের সঠিক ইতিহাস শিক্ষা দেয়ার দায়িত্ব আমাদের। স্বাধীনতার বিপক্ষের শক্তি দীর্ঘদিন  শাসনে থেকে দেশের প্রকৃত ইতিহাস বিকৃত করেছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার সঠিক ইতিহাস প্রণয়ন করে কোমলমতি শিক্ষার্থীদের সামনে তুলে ধরেছে। আমাদের সকলের উচিত শিক্ষার্থীদের সঠিক ইতিহাস জানার সুযোগ তৈরী করে দেয়া।

‘বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ শালেশ্বর’র ২৫জন শিক্ষার্থীকে মেধা বৃত্তি প্রদান করেন। এ সভায় বক্তব্য রাখেন শেওলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, শহিদুল ইসলাম লাবলু, শালেশ্বর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মঈন উদ্দিন, শালেশ্বর’ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক খালেদ হোসেন, উপজেলা যুবলীগ নেতা রফিকুল হক চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আমান উদ্দিন, আবু তাহের মাছুম, আব্দুল বাতেন ও জুয়েল আহমদ প্রমুখ।