মহান বিজয় দিবসের ৪৯ বছর পূর্তিতে বিয়ানীবাজারে ভোর সাড়ে ৬টায় মুক্তিযুদ্ধে শহীদ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। পৌরশহরের শহীদ টিলায় অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের পুষ্পার্ঘ অর্পনের মধ্য দিয়ে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা।

পরে পুলিশ প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিয়ানীবাজার পৌরসভা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড, সম্মিলিত নাট্য পরিষদ বিয়ানীবাজার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ অপর্ন করেন।

এরপর রোটারি ক্লাব অব বিয়ানীবাজার, মাস্টারপিস, পল্লীবিদ্যুৎ, বিয়ানীবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি, আনসার ভিডিপিসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শহীদ পরিবারের সন্তানরা শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা চত্বর, মুক্তিযোদ্ধা সংসদ ও পৌরসভা কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মাহবুব, পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ কলা, সাবেক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও মোহাম্মদ জাকির হোসেন, হুমায়ুন কবির, পৌর আওয়ামী লীগের সভাপতি হাজি সামছুল ইসলাম ও সাধারণ সম্পাদক এবাদ আহমদ, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েক, সাগর দাশ চৌধুরী, জুবের আহমদ, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড এর সভাপতি আবদুুুল ওয়াদুুদ।