শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সিলেট-০৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৮জন। আজ সোমবার দলীয় মনোনয়ন সংগ্রহের শেষ দিনে আওয়ামী লীগের নতুন কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এদিকে শেষ মুহূর্তে বিএনপি’র নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয়ায় দল থেকে মনোনয়ন বিক্রি শুরু করা হয়। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সিলেট-০৬ আসন থেকে ৩জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অন্যদিকে, এ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৩জন প্রার্থী।

সিলেট ০৬ আসনে তিনবারের নির্বাচিত সাংসদ ও বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবারও সংসদ নির্বাচন করবেন। সে লক্ষ্যে তিনি আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তিনি ছাড়া্ব কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আফছার খান ছাদেক, ঢাকা উত্তরের প্যানেল মেয়র ডেইজি সারোয়ার, জাকির হোসেন, জাকারিয়া হোসেন পাপলু, আবুল কাশেম পল্লব দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। আজ সোমবার থেকে অনেকেই মনোনয়ন পত্র জমা প্রদান করছেন।

সিলেট-০৬ আসনের বিএনপি সম্ভাব্য প্রার্থীদের মধ্যে এ পর্যন্ত তিনজন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করছেন। জাসাস’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি আবুল কাহের শামীম এবং সাবেক জেলা ছাত্রদলের আহবায়ক শিল্পপতি ফয়ছল আহমদ চৌধুরী। এ তিনজন ছাড়াও দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারেন মাওলানা আব্দুর রশিদ ও ইমরান আহমদ চৌধুরী।

অন্যদিকে, আসন্ন একাদশ জাতীয় সন্সদ নির্বাচনে সিলেট-০৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জাতীয় পার্টির ৩জন মনোনন্যন পত্র সংগ্রহ করেন। তফসিল ঘোষনার পর গতকাল রবিবার ঢাকার বনানীস্থ জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন সিলেট-০৫ আসনের সাংসদ ও বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন। তিনি ছাড়াও ঐদিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আতাউর রহমান আতা। এছাড়া আজ সোমবার জাতীয় পার্টির কার্যালয় থেকে  দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন বিয়ানীবাজারের কুড়ারবাজার ইউনিয়ন পরিষদের দু’বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ সভাপতি আলকাছ আলী।