গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে অবশেষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি) দলীয় ধানের শীষ প্রতীক পাচ্ছেন পৌর বিএনপির সহ সাধারণ সম্পাদক ও পৌর সেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাজু আহমদ চৌধুরী। আজ রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে বিএনপি’র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তি এসে পৌছাবে বলে দলীয় সূত্রে জানা যায়।

এ বিষয়ে মেয়রপ্রার্থী রাজু আহমদ চৌধুরী জানান, ‘পৌর ও উপজেলা বিএনপির বৈঠকের মাধ্যমে আমাকে মনোনীত করা হয়েছে। আমি ছাত্রজীবন থেকে জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িয়ে আছি। তাই আমি আশাবাদী জনগনের প্রতীক ধানের শীষের জয় হবে। দলীয় প্রতীকে নির্বাচিত হলে আমি পৌরবাসীর একজন কর্মী হয়ে তাদের সেবায় কাজ করে যাবো।’

উল্লেখ্য, বিএনপির দলীয় প্রতীক নিতে ১৬ জন প্রার্থী আগ্রহ প্রকাশ করেন। পরে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী মহিউসসুন্নাহ চৌধুরী নার্জিসকে জেলা ও কেন্দ্র থেকে মনোনিত করা হয়। কিন্তু মনোনয়ন ঘোষনার একদিন পর তিনি তা ফিরিয়ে দেন। পরে পৌর বিএনপির সাবেক সভাপতি মেয়র প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ও উপজেলা বিএনপি নেতা আলেখুজ্জামান আলেখকে দলীয় প্রতীকে নির্বাচন করার কথা বললে তিনিও রাজি হননি। আলেখ বলেন, ‘দলের সিনিয়র নেতারা যদি আমার দাবী মানতেন তাহলে আমি ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য আগ্রহী ছিলাম।