বিপিএলের পর এবার আরো বড় সুখবর পেলেন সিলেটের ক্রীড়া প্রেমী দর্শকরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও বাংলাদেশের ত্রি-দেশীয় ম্যাচের ভেন্যু নির্ধারণ করেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

আগামি বছরের জানুয়ারির শুরুতেই সিলেটের মাঠে ব্যাট-বল হাতে মাঠে নামবেন জাতীয় দলের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ খেলবে মাশরাফিরা। আজ ১১ নভেম্বর শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি জানিয়েছেন. বিসিবি জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করছে। সিরিজে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে খেলবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্টিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সূচী অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে আগামি ১৫ জানুয়ারী প্রথম ম্যাচ ১৭ জানুয়ারী দ্বিতীয় ম্যাচ ও ১৯ জানুয়ারি সিরিজের তৃতীয় ম্যাচটি হবে সিলেটে।’ সিলেট ছাড়াও ঢাকা এবং চট্টগ্রামে সিরিজের বাকীগুলো অনুষ্টিত হবে।

সিলেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে মুখোমুখি হবে। তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

বিসিবির কর্মকর্তারা বিপিএলের সিলেটের মানুষের উন্মদনা দেখেই ত্রিদেশীয় সিরিজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিপিএলের পঞ্চম আসরে সিলেট পর্ব ছিলো দর্শকে ঠাসা। টিকিট ‘বঞ্চিত’ ক্রিকেট প্রেমীরা বিক্ষোভ করেছেন, পুলিশের লাঠিপেঠাও খেয়েছেন। তবুও দমে যাননি। স্টেডিয়ামে আসন সংখ্যার বিপরীতে টিকিটের চাহিদা ছিলো কয়েকগুণ বেশি।

সৌজ্যনে: এসএনপিস্পোর্টস