বাংলাদেশে সফররত বিয়ানীবাজার উপজেলার প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক। প্রবাসীদের সাথে মতবিনিময়কালে তিনি পৌরসভা নির্বাচন থেকে মেয়র হওয়া পর্যন্ত তার প্রতি প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। নির্বাচিত হওয়ার পর নানা সমস্যায় নিমজ্জিত পৌরসভাকে পূর্ণগঠনে প্রবাসীরা যে সহেযাগিতা করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন স্বল্প সময়ের মধ্যে পৌরশহরে সিসিটিভি স্থাপন সহ গত বন্যায় প্রবাসীরা যে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তা উপজেলাবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

বোরবার সন্ধ্যায় পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র ফারকুল হকের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা যুক্তরাষ্ট্র প্রবাসী রেজাউল আলম অপুর সঞ্চালনায় মতবিনিময় ও পরামর্শমূলক সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য খসরুল হক, বিয়ানীবাজার সমিতির প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রাজ্জাক, সমিতির সভাপতি আব্দুল মান্নান, সমিতির সাবেক সহ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, উপদেষ্ঠা শফিকুর রহমান, সাবেক সহ সহ-সভাপতি গীতিকার গৌছ উদ্দিন খান।

সভায় এবি মিডিয়া গ্রুপের ফাউন্ডার ও সিইও সাংবাদিক রিজু মোহাম্মদের স্বাগত বক্তব্য শেষে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিষ্ট বজলুর রহমান, বৈরাগীবাজার এসোসিয়েশন অব ইউএসএ’র সাবেক সভাপতি ফারুক আহমদ, গোলাবশাহ সমাজ কল্যাণ সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রাগীব মাহমুদ তাপাদার, কমিউনিটি এক্টিভিষ্ট সামছুল হক ও সিদ্দিক আহমদ। এসময় প্রবাসীরা পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন ভোটাররা তাদের পৌরপিতা নির্বাচনে ভুল করে নি। যুক্তরাষ্ট্র প্রবাসীরা আগামীদিনেও পৌরসভার সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন পাশাপাশি প্রবাসী সহ উপজেলাবাসীর দুভোর্গ লাঘবে নানা মতামত তুলে ধরেন।

মতবিনিময় সভায় অংশনেন পৌরসভার প্যানেল মেয়র-২ মিছবা উদ্দিন ও কাউন্সিলর এনাম হোসেন। সভায় বিয়ানীবাজারের যুক্তরাষ্ট্র প্রবাসীদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন মেয়র ফারুকুল হক, তিনি গত পৌর নির্বাচনের প্রচারণাকালে নানা প্রতিবন্ধকতা ও বিড়ম্বনার কথা তুলে ধরেন।

পৌরসভার উন্নয়নে যুক্তরাষ্ট্র প্রবাসীদের অফুরন্ত সহযোগিতা কৃতজ্ঞাভরে স্মরণ করেন পৌরসভার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে নানা সমস্যার চিত্র তুলে ধরে বলেন, প্রায় দেড়কোটি টাকা ঋণ কাদে নিয়ে পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছি।

পৌরসভার নবনির্বাচিত পরিষদের প্রথম একশদিনের মধ্যে পৌরশহরের দৃশ্যমান উন্নয়ন ও জটিলতা নিরসনে মেয়র ফারুকুল হকের উদ্যোগকে স্বাগত জানিয়ে জেলা পরিষদ সদস্য খসরুল হক বলেন, অনেক পরিশ্রমের মাধ্যমে জটিল এসব সমস্যা সমাধানে মেয়রের আন্তরিক প্রচেষ্টা আমাদের মুগ্ধ করেছে।

মতবিনিময় সভায় যুক্তরাষ্ট্রে বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অংশনেন।