বিয়ানীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদ বিয়ানীবাজারের উদ্যোগে ফ্রান্স সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) বাদ জোহর বিয়ানীবাজার কলেজ রোড আল আমিন সুপার মার্কেটের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদ বিয়ানীবাজারের সভাপতি দ্বীনে ইসলামী সমাজ বিনির্মাণে অগ্রসৈনিক মাওলানা মো. কামাল হোসেন আল মাথহুরীর সভাপতিত্বে ও বিয়ানীবাজার মুসলিম সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মো. জাহিদুর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক ও আল কুরআন এন্ড ইসলামিক ইস্টাডিজের বিভাগীয় প্রধান মাওলানা আব্দুল মোছাব্বির সাহেব, ক্লাসিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোঃলবিবুর রহমান,বিয়ানীবাজার কলেজ রোড ব্যবসায়ী সমিতির আহবায়ক আলহাজ্ব নুরুদ্দিন, ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব জামিল আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা জাকির হোসেন, স্বদেশ সাহিত্য পরিষদের দায়িত্বশীল লুতফুল হক, বিয়ানীবাজার সূচনা পরিষদের উপদেষ্টা ফখরুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, ফ্রান্স সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। যা পুরো মুসলিম উম্মাহর জন্য অপমানকর। এই অপমানের সমুচিত জবাব দিতেই আমরা আজকের এই মানববন্ধন করেছি। দেশবাসী যেন ফ্রান্স পণ্য বর্জনে উদাত্ত আহ্বান করতেছি। তারই পাশাপাশি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কঠোর হুশিয়ারি সহ রাষ্ট্রীয়ভাবে নিন্দা জ্ঞাপন ও বয়কটের ঘোষণা প্রদানের জন্য দাবী জানাচ্ছি।

পরিশেষে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদের সভাপতি মাওলানা মো. কামাল হোসেন আল মাথহুরী বিভিন্ন শ্রেণিপেশা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এনং সাংবাদিকসহ আপামর জনসাধারনের উপস্থিতিতে মানববন্ধন কর্মসূচি সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে এক দোয়ার মাধ্যমে সমাপ্তি করেন।