ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অবমাননা এবং দেশব্যাপী অব্যাহত গুম, খুন, ব্যভিচার -ধর্ষণ, পুলিশী নির্যাতন এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করেছে জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়ত বাংলাদেশ কুড়ারবাজার ইউপি। মঙ্গলবার (২৭ অক্টোবর) বাদ আসর উপজেলার বৈরাগীবাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম কুড়ারবাজার ইউনিয়নের সভাপতি মাওলানা তুফায়েল আহমদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওঃ সাহেদ আহমদ ও ছাত্রনেতা হাফিজ সালমান আহমদের যৌথ পরিচালনায় মানববন্ধনের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ গোলাম মুস্তফা। প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিয়ানীবাজার উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল খালিক কাসিমী এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ মাওলানা ফরহাদ আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনব্যবসায়ী মাস্টার জিয়াউল হক, কুড়ারবাজার ইউনিয়ন জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা সুহাইল আহমদ ও লিয়াকত আহমদ, আল হিলাল ছাত্র সংসদের সহ সাধারণ সম্পাদক নুমান আহমদ, হাফিজ সালমান আহমদ।

সভায় বক্তারা মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা ছাত্র জমিয়তের সহ সভাপতি হাফিজ মাওলানা আব্দুল্লাহ, কুড়ারবাজার ইউনিয়ন যুব জমিয়তের সভাপতি হাফিজ আব্দুল ফাত্তাহ, যুব জমিয়ত বিয়ানীবাজার উপজেলার অর্থ সম্পাদক শামীম আহমদ, ছাত্র জমিয়ত জামিয়া আঙ্গুরা শাখার সাধারণ সম্পাদক হাফিজ কিবরিয়াসহ জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মী, বৈরাগীবাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং এবং বন্ধুপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

এরপর কুড়ারবাজার ইউনিয়ন জমিয়তের সভাপতি মাওলানা তুফায়েল আহমদের বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।