স্বাস্থ্য বিভাগ ফের তিন দিনের গণটিকা কার্যক্রম হাতে নিয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ গণটিকা কার্যক্রম পরিচালনা করা হবে। দ্বিতীয় পর্যায়ে গণটিকার কার্যক্রম প্রথম পর্যায়ের মতো থাকলেও এবার রেজিস্ট্রেশন কার্ড এর মাধ্যমে টিকা প্রদান করা হবে। আগ্রহিরা আগে থেকে রেজিস্ট্রেশন করে রাখার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

বিয়ানীবাজার উপজেলার সরকার ঘোষিত প্রথমদিনে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে, দ্বিতীয় দিন ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে এবং তৃতীয় দিন ১, ২ ও ৩নং ওয়ার্ডে ২শত জন করে টিকা প্রদান করা হবে। দ্বিতীয় মেয়াদের গণটিকায় প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ১৮শত জনকে দেয়া হবে করোনা ভাইরাসের টিকা।

এদিকে স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীলরা জানিয়েছেন আগামী ২৮ সেপ্টেম্বর থেকে গণটিকার দ্বিতীয় পর্যায়ের কার্যক্রম শুরু হলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে এ তারিখ একদিন এগিয়ে নেয়া হতে পারে। সেটি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্ধারণ করে দেয়া হবে। যাতে সারা দেশে এক যুগে গণটিকার কার্যক্রম পরিচালনা করা যায়।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, গণটিকার দ্বিতীয় পর্যারে কার্যক্রম ২৭ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রদান করা হবে। দিনব্যাপি এ গণটিকা পরিচালনা করতে উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিবাদী কেন্দ্রীয় কমিটির সভাপতি-মহিলা সম্পাদিকা বিয়ানীবাজারে সংবর্ধিত