দুর্দান্ত এক টুর্নামেন্ট কাটলো শ্রীলঙ্কার। ম্যাচ হেরে হতাশার শুরুর পর শেষটা হয়েছে জয় দিয়ে। এতেই ষষ্ঠবারের মতো এশিয়ার চ্যাম্পিয়ন দল হল শ্রীলঙ্কা। দুবাইয়ে রোববার রাতে অনুষ্ঠিত ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জিতেছে দাসুন শানাকার দল।

দুর্দান্ত খেলা একটি আসরের ফাইনালসেরা আর টুর্নামেন্টসেরাও দুই লঙ্কান। ফাইনালে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ভানুকা রাজাপাকসে, টুর্নামেন্ট হয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ফাইনাল ম্যাচে দলের বিপদের মুখে ৪৫ বলে ৭১ রানের হার না মানা ইনিংস খেলেন রাজাপাকসে। ৫৮ রানে ৫ উইকেট হারানো লঙ্কানরা ১৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে ওই ইনিংসের কল্যাণেই। তাই ম্যাচসেরার অন্যতম দাবিদার তিনিই ছিলেন।

পুরো টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ৯ উইকেট নিয়েছেন হাসারাঙ্গা, আর ব্যাট হাতে নিয়েছেন মাত্র ৬৬ রান। ফাইনালে ২১ বলে ৩৬ রানের ইনিংস খেলা হাসারাঙ্গা পরে বল হাতে ২৭ রানে নেন ৩ উইকেট। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ের পারফরম্যান্সে হাসারাঙ্গাকে দেওয়া হয়েছে টুর্নামেন্ট সেরার পুরস্কার।হাসারাঙ্গার সঙ্গে টুর্নামেন্টসেরার লড়াইয়ে ছিলেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান ফাইনাল জিতলে সম্ভবত তার হাতেই উঠতো এই পুরস্কার। এবারের আসরে সবচেয়ে বেশি রান করেছেন রিজওয়ান (৬ ম্যাচে ২৮১)।

‌বিয়ানীবাজার প্রেস ক্লাবের আয়োজনে এবি মিডিয়া গ্রুপের সিইও রিজু মোহাম্মদ’র সাথে আনন্দ আড্ডা