করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় দেশে ফিরে যেসব প্রবাসী আটকে পড়েছেন তাদের জন্য রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি আরব। আরব নিউজের খবর। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো মেয়াদে ভিসার জন্য বাড়তি কোনো ফিও দিতে হবে না বলে সৌদি পাসপোর্ট অফিস জেনারেল ডিরেক্টরিয়েট অব পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে।

এ ছাড়া সীমান্ত বন্ধ থাকায় দেশে ফিরতে না পারায় যেসব প্রবাসীর এক্সিট ও এন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে এবং সৌদি আরবেই অবস্থান করছেন তাদের ভিসার মেয়াদও বাড়ানো হয়েছে। এর মধ্য দিয়ে শ্রমিক ও গৃহস্থালি কর্মচারীদের দেশটিতে বসবাসের অনুমতির (ইকামা) মেয়াদও বৃদ্ধি করেছে। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া প্রবাসীরা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশটিতে অবস্থান করতে পারবেন।

ব্যবসায়িক কাজে যারা বাইরে গিয়ে আটকে পড়েছেন এবং সৌদি আরবে ফেরার অপেক্ষা করছেন তাদের ইকামার মেয়াদও বাড়ানো হয়েছে।

করোনা পরিস্থিতিতে প্রবাসীসহ সকলের প্রবেশ ও ত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করে সৌদি সরকার। ফলে অনেক প্রবাসীর এক্সিট, এন্ট্রি ভিসা ও ইকামার মেয়াদ শেষ হয়ে যায়। করোনা মহামারিতে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি কমাতে সরকারের নেয়া চলমান প্রক্রিয়ার অংশ হিসেবেই বিনামূল্যে ইকামা সুবিধা দেয়ার নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান।

বিয়ানীবাজারের তেজপাতায় ’তেজ’ নেই