স্বাধীকার আন্দোলন- মহান মুক্তিযুদ্ধসহ বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনে দশম বারের মতো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি নির্বাচিত হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের ঢাকায় অবস্থানরত নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেছেন।

বুধবার (৪ জানুয়ারি) বিকাল ৩ টায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের ঢাকায় অবস্থানরত নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপস্থিত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘ তিন বছর যাবত বৈশ্বিক করোনা মহামারীর কারনে অনেক নেতাকর্মীদের সাথে দেখা সাক্ষাত হয়নি। বিদেশী পার্টনার নিয়ে বাংলাদেশে অন্তত ১০০ টি ইকোনোমিক জোন শিল্প কারখানা স্থাপনে প্রবাসীদের হস্তক্ষেপ চান প্রধানমন্ত্রী। প্রবাস থেকে অবৈধ পন্থায় দেশে টাকা না পাঠিয়ে কষ্ঠার্জিত টাকা ব্যাংকিং চ্যানেলে পাঠাতে প্রবাসীদের অনুপ্রাণিত করতে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রবাসীদের দেশে বিদেশি বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন তো অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি। যারা ব্যবসা-বাণিজ্য করতে চায়, তারা কিন্তু সেখানে বিনিয়োগ করতে পারে। সে জন্য পার্টনার খুঁজে নিয়ে এলে আরও ভালো হয়। বিনিয়োগ যত আসবে তত ভালো। দেশে বিদেশি বিনিয়োগ বাড়ার কথা জানিয়ে তিনি বলেন, বিনিয়োগ ভালোই আসছে। বিদেশি বিনিয়োগ, সবার একটা ভালো আকাঙ্ক্ষা, বাংলাদেশের দিকে সবার দৃষ্টি। বিদেশি বিনিয়োগ বাড়ছে।  

এ সময় প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যক্রম নিয়ে আলোচনা করেন। পাশাপাশি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যদের খোঁজখবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, সদস্য শাহানারা রহমান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক বাহার খন্দকার সবুজ, যুগ্ম আহ্বায়ক ইফজাল চৌধুরী, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদ হাসান আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি মোরশেদা জামান প্রমুখ।

‌ বিয়ানীবাজারে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন