প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বর্তমানে বিদেশ সফররত সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমেদের সাথে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (বিবিসিসিআই) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) পূর্ব লন্ডনে চেম্বারের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন- বিবিসিসিআইয়ের প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু।

সভা পরিচালনা করেন- ডাইরেক্টর জেনারেল নুরুজ্জামান।

চেম্বার সভাপতি তাহমিন আহমেদ দেশে প্রবাসীদের বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকার বিনিয়োগ বান্ধব সরকার, দেশে এখন বিনিয়োগের পরিবেশ সৃষ্টি হয়েছে। সিলেটে আইটি ও পর্যটন খাতে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য উভয় চেম্বার একসাথে কাজ করবে।

মতবিনিময় সভায় বিবিসিসিআই এর নবনির্বাচিত পরিচালনা পর্ষদের পক্ষ হতে সিলেট চেম্বার সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক জনাব তাহমিন আহমদ-কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় সিলেট চেম্বার সভাপতি বিবিসিসিআই এর নবনিযুক্ত কমিটিকে শুভকামনা জানান এবং দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিবিসিসিআই এর প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনুর বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি সম্পর্কে বক্তব্য প্রসঙ্গ উল্লেখ করে সিলেট চেম্বারের সভাপতি বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলবেন বলে আশ্বাস প্রদান করেন। একই সঙ্গে প্রবাসীদের এয়ারপোর্টে সব ধরনের সাহায্যের জন্য ব্রিটিশ চেম্বার এবং সিলেট চেম্বার যৌথভাবে এয়ারপোর্টে প্রবাসী সেবা সেন্টার খোলার কথা উল্লেখ করেন।

উভয় দেশের ব্যবসায়ীদের ব্যবস্থাপনার দক্ষতা ও পেশাদারিত্ব বৃদ্ধিতে বিশেষ করে মহিলাদের ব্যবসায় আরও সম্পৃক্ত করার জন্য উভয় দেশের ব্যবসায়িক নেতৃবৃন্দ একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় উভয় দেশের ব্যবসা বাণিজ্যের উন্নয়ন ও প্রবাসীদের দাবি দাওয়াসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা অংশ নেন বিবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট, প্রধান এডভাইজার শাহাগীর বক্ত ফারুক, সাবেক সভাপতি বশির আহমদ, বাংলাদেশ থেকে আগত এফবিসিসিআই এর পরিচালক নিজাম উদ্দিন জিতু।

পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে- আতাউর রহমান কুঠি, শফিকুল ইসলাম, মনির আহমদ, দৈনিক অধিকার পত্রিকার যুক্তরাজ্য প্রতিনিধি মুহিব উদ্দিন চৌধুরী, ব্যবসায়ী ও সমাজকর্মী নাসির উদ্দিন, বিবিসিসিআইয়ের কর্পোরেট মেম্বার মিসবাহ চৌধুরী, রাজনীতিবিদ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মো. মুজিব হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শাহীন আহমদ, জেনারেল কার্গর পরিচালক মিতু পাল।

‌অধ্যাপক গোলাম কিবরীয়ার যত অজানা কথা