ফ্রান্সে বাংলাদেশী শ্রমিক গ্রুপ (FBSG)’র বর্ষসেরা সেচ্ছাসেবী-২০২১ হিসেবে সাহেদ আহমদকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্প্রতি সংগঠনের সকল সদস্য ও কর্মকর্তা বৃন্দের মতামতের ভিত্তিতে সাহেদ আহমদকে বর্ষসেরা সেচ্ছাসেবী হিসেবে মনোনীত করা হয়। প্রবাসী এই বাংলাদেশী যুবকের বাড়ি বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ফেন গ্রামে।

বর্ষসেরা সেচ্ছাসেবী সম্মাননা পুরস্কার প্রদান উপলক্ষে রবিবার সন্ধ্যায় প্যারিসের লাকর্নব-এ সংগঠনের কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এফবিএসজি’র সভাপতি আবু হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ফ্রান্সে বাংলাদেশী শ্রমিক গ্রুপের উপদেষ্টা সমাজকর্মী কামাল চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য পাটোয়ারী মুহাম্মাদ, হাসান শাহ, সংগঠনের সহ-সভাপতি হাসান ইব্রাহিম, কোষাধ্যক্ষ ফরহাদ আহমদ, সদস্য মাহাদী হাসান ও আজিজ রহমান প্রমুখ।
এছাড়া সংগঠনের নিত্য শুভার্থী সাইফুল ইসলাম ও রাহেল আহমদসহ এফবিএসজির বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বর্ষসেরা সেচ্ছাসেবী মনোনীত হওয়ায় নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাহেদ আহমদ এফবিএসজি সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সংগঠনের উপদেষ্টা মণ্ডলী ও সভাপতির দিক নির্দেশনা ও আন্তরিক সহযোগিতার ফলে আমার আজকের এই অর্জন। যা অনুপ্রেরণার পাশাপাশি আমার আগামীর পাথেয় হয়ে থাকবে।’ সবার দোয়া ও আশির্বাদ কামনা করে ফ্রান্সে বাঙালি কমিউনিটির সেবায় নিজেকে বিলিয়ে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন সাহেদ।

বর্ষসেরা সেচ্ছাসেবী মনোনীত হওয়ায় সাহেদ আহমদকে অভিনন্দন জানিয়ে এফবিএসজি’র সভাপতি আবু হাসান জানান, মূলত ফ্রান্সে বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের উন্নয়নে বিভিন্ন সহযোগিতা প্রদানের লক্ষ্যে ২০১৮ সালে সেবামূলক সামাজিক সংগঠন এফবিএসজি’র যাত্রারম্ভ। বাংলাদেশি কমিউনিটির সেবা প্রদানে সংগঠনে ১৬ জন সেচ্ছাসেবক পর্যায়ক্রমে কাজ করে থাকেন। সম্পূর্ণ বিনামূল্যে পরিচালিত এ কার্যক্রমকে গতিশীল করতে প্রতিবছর একজন বর্ষসেরা সেচ্ছাসেবী মনোনীত করা হয়।
অনুষ্ঠানে সংবর্ধিত সাহেদ আহমদকে সম্মাননা সনদ ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

বিয়ানীবাজার থানার বিদায়ী দুই পুলিশ সদস্যকে দুবাগ ইউনিয়ন পরিষদের সংবর্ধনা