বিয়ানীবাজার পৌরসভা মেয়র মোঃ আব্দুস শুকুর’র সাথে বিয়ানীবাজার পরিবেশ আন্দোলন (বিপা’র) সদস্যবৃন্দ এক মতবিনিময় সভায় মিলিত হয়েছেন। গত ২৫ জুন সোমবার বেলা ২টায় পৌর মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিয়ানীবাজার পরিবেশ আন্দোলনের আহবায়ক সাইফুল ইসলাম নিপু’র সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য সচিব সাংবাদিক শাহীন আলম হৃদয় এর সঞ্চালনায়ন মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ কাউন্সিলর নাজিম উদ্দিন।

মতবিনিময় সভায় পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, সুস্থ, সুন্দর ও পরিচ্ছন্ন জীবন যাপনের জন্য নির্মল স্বাস্থ্যকর পরিবেশের গুরুত্ব অপরিসীম। ঘরে বাহিরে প্রতিটি সেক্টরে সচেতনতার অভাবে লোকজন নানা পন্থায় পরিবেশ বিনষ্ট করে থাকে। সে অবস্থা থেকে উত্তরণের জন্য অর্থাৎ স্বাস্থ্যকর নির্মল পরিবেশের জন্য জনসাধারণকে সচেতন করে তুলতে হবে। নির্দেশ দিয়ে কিংবা জরিমানা করে প্রকৃত অর্থে পরিবেশ বিনষ্ট রোধ করা সম্ভব হবে না।

মানুষের মন মানসিকতায় পরিবর্তন আনতে হবে। তিনি বলেন, সামাজিক সেবামূলক সংগঠন হিসেবে বিয়ানীবাজার পরিবেশ আন্দোলন গঠিত হওয়ার বিষয়টি আমাদের জন্য আনন্দের। আমি এই সংগঠনের আত্মপ্রকাশ ও সকল সদস্যদের পৌর পরিষদের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। আমরা দায়িত্ব গ্রহণের পর থেকে বিয়ানীবাজার পৌর শহর তথা পৌরসভা জুড়ে স্বাস্থ্যকর পরিবেশ সুরক্ষায় ইতিমধ্যে নানা পদক্ষেপ গ্রহণ করেছি। ক্রমান্বয়ে আরো কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যে সকল কারণে পরিবেশে দূষিত হয় সে কারণগুলো চিহ্নিত করে কাজ করতে হবে। তিনি বলেন, শব্দ দূষণ, টিলা ও বৃক্ষ কর্তন, যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা, পুকুর ডোবা ভরাট সহ বিভিন্ন ক্ষেত্রে পরিবেশের ক্ষতিসাধিত হচ্ছে এগুলো রোধে আমাদের কাজ করতে হবে। এক্ষেত্রে বিয়ানীবাজার পরিবেশ আন্দোলনের সাথে পৌর পরিষদ একযোগে কাজ করতে চায়। তাছাড়া আপনাদের সংগঠনের পক্ষ থেকে পরিবেশ সুরক্ষায় গ্রহণ করা যে কোন কর্মসূচীতে আমরা আপনাদের পাশে থেকে সর্বাত্মক সহযোগীতা করব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পরিবেশ আন্দোলনের যুগ্ম আহবায়ক এডভোকেট ছিদ্দিকুর রহমান, যুগ্ম সদস্য সচিব সাংবাদিক মুকিত মুহাম্মদ, যুগ্ম সদস্য সচিব আব্দুল কাদির, নির্বাহী সদস্য আনিসুর রহমান, মোঃ নজমুল হক, জুবের আহমদ, আফজাল হোসেন, হুমায়ুন কবির, সাংবাদিক মোঃ জসিম উদ্দিন, রাজু আহমদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে বিয়ানীবাজার পৌরসভার আঙ্গীনায় বিয়ানীবাজার পরিবেশ আন্দোলনের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়। এ সময় পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর সহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।