বিএনপি হতাশা বলতে ৭নং ওয়ার্ডের নয়াগ্রাম-খাসাড়িপাড়া কেন্দ্র। তাদের দূর্গ হিসাবে পরিচিত এ ওয়ার্ডটিতে পৌর নির্বাচনে ধানের শীষ তৃতীয় হয়েছে। পৌর নির্বাচনে শেষ সময়ে এসেছে রাজ পথের বিরোধীদল যে চমক দেখিয়েছে তাকে একমাত্র কলংকের তিলক এ কেন্দ্রর ফলাফল। বিএনপি’র দায়িত্বশীলরা শুরু থেকেই এ কেন্দ্রে বিশাল ব্যবধানে জয়লাভ করার কথা বললেও শেষ পর্যন্ত তৃতীয় থেকে তাদের সন্তোষ্ট থাকতে হয়েছে।

৭নং ওয়ার্ডের নয়াগ্রাম-খাসাড়িপাড়া কেন্দ্রে ৩৪১টি ভোট পেয়েছে ধানের শীষ। এছাড়া ঘোষিত ফলাফলে সবগেুলো কেন্দ্রে ধানের শীষ প্রত্যাশা মতো ফলাফল করেছে। এখন তারা এগিয়ে রয়েছে ১৩৪ ভোটের ব্যবধানে!

পৌর নির্বাচনে বিভিন্নভাবে জড়িত থাকা রাজনৈতিক, সচেতন ভোটার, সাংবাদিক, জরিপকৃত সংস্থা, সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগ বিএনপি দলীয় প্রার্থী ধানের শীষের আবু নাসের পিন্টুকে তৃতীয় অবস্থানে রেখেছিলেন। কিন্তু ৯ কেন্দ্রের ফল ঘোষণার পর সেই আবু নাসের প্রথম হয়েছেন। বাতিল হওয়া ৩নং ওয়ার্ড কেন্দ্রের ফলাফলে তার এ অবস্থানের অবনমন ঘটতে পারে। কিন্তু শেষ পর্যন্ত ঐক্যবদ্ধ বিএনপি’র নেতাকর্মীর আপ্রাণ চেষ্টা ও পরিশ্রমের ফল এসেছে পৌর নির্বাচনে। বাতিল হওয়া কেন্দ্রের নির্বাচনে আগ পর্যন্ত বিএনপি’র নেতাকর্মীরা তাদের প্রার্থীকে মেয়র হিসাবে ধরে নিয়ে সেটা দোষের হবে না- এমনটা দাবি বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের। যদিও ফলাফল ঘোষণার আধঘন্টা আগে বিএনপি পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন।

উপজেলা বিএনপি’র সভাপতি নজমুল হোসেন পুতুল বলেন, কেন্দ্র দখল করে টেবিল কাস্ট ও জাল ভোট প্রদান করা না হলে নৌকা ও জগের সাথে তাদের ব্যবধান কয়েকগুণ বেশি হতো। নির্বাচন সুষ্ঠু হলে এখানে বিএনপি’র প্রার্থী জয়লাভ করতো বলে তিনি দাবি করেন। পুতুল বলেন, দুএকটি কেন্দ্র ছাড়া কোন কেন্দ্রে নির্বাচন সুষ্ঠু হয়নি। আমরা পুনরায় নির্বাচনে দাবি জানিয়েছি।