কুতুবুর রহমান মাখন। পরিবহন ধর্মঘটের বিষয়টি তার জানা নেই। বাড়ি থেকে বের হয়ে পড়েছেন বিপাকে। মাথিউরা খলাগ্রাম থেকে একটি অটোরিক্সা (সিএনজি) করে আসলেও লাসাইতলা আসার পর পরিবহন শ্রমিকরা তাদের গাড়ি আটকে দেয়। এ অবস্থায় দেড় কিলোমিটার পথ তাকে পা হেঁটে পৌরশহরের আসতে হয়েছে।

মাখন বলেন, রমজান মাস আসন্ন। এ সময় যারা পরিবহন ধর্মঘটের নামে নৈরাজ্য করছেন তাদের কি আল্লাহভীতি নেই। মানুষকে বিপদে ফেলে তারা শুধু লাভ খুঁজেন। নিজেরা লাভবান হলেই তাদের সকল আন্দোলন শেষ হয়ে যায়।

আজ রবিবার সপ্তাহের প্রথম কর্মদিবসে কুতুবুর রহমান মাখনের মতো বিপাকে  পড়েছেন সাধারণ মানুষ। গাড়ি আটকে পড়ার পর নারী-পুরুষরা হেঁটে পৌরশহরে আসছেন। অনেকেই বাড়ি থেকে বের হয়ে অর্ধপথ আসার পর ধর্মঘটের কথা জানতে পারেন।

গতকাল শনিবার হঠাৎ করে সিলেট বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক সমিতি পাঁচ দফা দাবিতে ধর্মঘটে ডাক দেয়। পরিবহন ধর্মঘটের বিষয়টি শনিবার সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরশহরে মাইকযোগে প্রচার করা হয়। কিন্তু উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ ধর্মঘটের বিষয়টি জানতে পারেননি। ফলে তারা বেশি বিপাকে পড়েছেন।

অনির্দিষ্টকালের এ ধর্মঘটের আজ প্রথম দিনে উপজেলার সকল সড়কের বিভিন্ন জায়গায় শ্রমিকরা ব্যারিকেট সৃষ্টি করে যানচলাচলে বাধা দিচ্ছেন।