পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিয়ানীবাজারে অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য মোবারক র‌্যালি। বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী বাস্তবায়ন কমিটির ব্যবস্থাপনায় আয়োজিত র‌্যালিতে বিভিন্ন ইসলামী সংগঠনের ব্যানারে সহশ্রাধিক ধর্মপ্রাণ মানুষ অংশনেন। গুড়ি গুড়ি বৃষ্ঠি অপেক্ষা করে র‌্যালিতে হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে রচিত বিভিন্ন কবিতার শ্লোক খচিত রঙ-বেরঙের ফেস্টুন ও প্লেকার্ড বহন করেন মুসল্লীরা।

র‌্যালি থেকে গাওয়া হয় মহানবী (সা.) এর শানে দুরুদ। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আসসালাম- এ রকম অগণিত নাত এর সুমধুর সুর লহরিতে মুখরিত হয়ে ওঠে র‌্যালি। বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিণ বাজার থেকে র‌্যালিটি বের হয়ে পৌরশহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে মিলিত হন ধর্মপ্রাণ মানুষ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আলহাজ্ব বদরুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আল্লামা ফুলতলি ছাহেব ক্বিবলাহ (রঃ) এর খলিফা ক্বারী গিয়াস উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন আনজুমানে আল ইসলাহ সিলেট জেলা শাখার সহ-সভাপতি হাফিজ গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রউফ, বাংলাদেশ আনজুমানে কেন্দ্রিয় পরিষদের সাবেক সদস্য হাফিজ আব্দুল বাছিত জবলু সহ আরো অনেকে।

মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন আল্লামা ফুলতলি ছাহেব ক্বিবলাহ (রঃ) এর খলিফা ক্বারী গিয়াস উদ্দিন ।