পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ফ্রান্সের প্যারিসে আনজুমানে আল-ইসলাহ ফ্রান্সের উদ্যোগে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) বাদ আসর অভারবিলা বাংলাদেশি জামে মসজিদে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হযরত আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলা (রঃ) এর ছাহেবজাদা ও আনজুমানে আল-ইসলাহ বাংলাদেশের সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

আয়োজক সংগঠনের সভাপতি হাফিজ এখলাছুর রহমান ও মাওলানা সাজ্জাদুর রহমান এর যৌথ সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আল-ইসলাহ ইউকে’র উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল।

মাহফিলের উদ্বোধনি বক্তব্য রাখেন ক্বারি মাওলানা আব্দুর রহিম। ওয়াজ পরিবেশন করেন অভারবিলা জামে মসজিদের খতিব হাফিজ জিল্লুর রহমান, মাওলানা আবুল হাসনাত।

ক্বারি হাফিজ নূরুল আমিনের ক্বোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠিত মাহফিলে নাতে রসূল পাঠ করেন হাবিবুর রহমান মাহবুব, হাফিজ সুহেল আহমদ ও রিপন আহমদ।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জন্ম, ওফাত ও জীবন সম্পর্কে আলোচনার পাশাপাশি প্রধান অতিথির বক্তব্য মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, পার্থিব মোহে ব্যস্ত না হয়ে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শকে অনুসরণ করে শান্তির ধর্ম ইসলামের খেদমতে সবাইকে এগিয়ে আসা উচিত। তিনি বলেন, মানুষ শ্রেষ্ঠ জীব হলেও কর্মগুণে এই মানুষই সবচেয়ে নিকৃষ্ট হয়ে ওঠে। এজন্য ইসলামের বিধি বিধান মেনে আখলাক গঠনের আহবান জানান।

মিলাদ মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।