পঞ্চখণ্ড তথা সিলেটের সাংবাদিকদের আইডল সমকাল সম্পাদক (ভারপ্রাপ্ত) মুস্তাফিজ শফি। সাংবাদিকতার পাশাপাশি সাহিত্য ও গবেষণাধর্মী গ্রন্থেও সমান আলো ছড়িয়েছেন মফস্বল থেকে সাংবাদিক জবীন শুরু করা পঞ্চখণ্ডের এ ভূমিপুত্রের। আজ পদার্পন করলেন পঞ্চাশে।

জীবনের উল্লেখ্য সময় ঢাকায় অতিবাহিত করলেও বাল্যকালে ঘরের আঙ্গিনায় থাকা শিউলি ফুলের গাছ কিংবা হেমন্ত দিনে শিউলি ফুল কুড়ানো স্মৃতি এখনো ভুলতে পারেননি। কবিতা, গল্প, উপন্যাসের মধ্যে বিয়ানীবাজারের আস্টসাঙ্গন গ্রাম, দু’পানির স্বচ্চ জলধারা কিংবা নিজ হাতে নিসর্গবিলাসে রোপন করা কাঠগোলাপের স্মৃতি উঠে আসে কবিতার ক্যানভাসে কিংবা গল্পের পটভূমিতে। তাই রাজধানী ঢাকার বাসিন্দা হয়েও ছুটে আসেন সবুজ অরণ্য বেষ্টিত বিয়ানীবাজারের।

সাংবাদিক শফির সাংবাদিকতার উপর কয়েকটি সিরিজ প্রতিবেদন বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠ্য। তিনি সাংবাদিকতা পেশায় অসংখ্য পদক অর্জন করছেন। নিজে সম্মানিত হওয়ার সাথে সাথে সম্মানিত করেছেন নিজ জন্মভূমিকে। জাতীয় দৈনিক সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছেন সাবলীলভাবে। আজ রাজধানী ঢাকায় সমকাল পত্রিকার সহকর্মীদের ভালবাসায় সিক্ত হওয়ার পাশাপাশি ঢাকার বিভিন্ন জায়গায় তাঁর জন্মদিন পালন করা হবে।

জন্মদিনের অনুষ্ঠানে মুস্তাফিজ শফিকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। বাল্যজীবন, শিশু, কৈশর ও যৌবনের বিদ্যাপীঠ, প্রিয় শিক্ষকদের অভিব্যক্তিতে মুস্তাফিজ শফির সেই সময়ে উঠে এসেছে এ প্রামাণ্য চিত্রে।

জন্মদিনে শুভেচ্ছা ও অন্তহীন ভালবাসা- পঞ্চখণ্ডের ভূমিপুত্র, মফস্বল সাংবাদিকদের আইডল সমকাল সম্পাদক (ভারপ্রাপ্ত) মুস্তাফিজ শফি।

বিয়ানীবাজারে ইউনিয়নে ইউনিয়নে আদালত, সহজেই মিলছে বিচারিক সেবা