একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশীল ঘোষনার পর (শুক্রবার) থেকেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শুক্রবার সকাল থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি ও জমা গ্রহণ করে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এসময় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন মনোনয়ন প্রত্যাশীরা।

জাতীয় সংসদের ২৩৪ নং আসন সিলেট-০৬ গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার এ দুই উপজেলা  নিয়ে গঠিত। ইতিমধ্যে এ আসনে বর্তমান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সহ প্রায় এক ডজনেরও অধিক মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদান করেছেন। কিন্তু এ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ১৩ প্রার্থীর মধ্যে ৭জনই বিয়ানীবাজার উপজেলার।

সিলেট-০৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বিয়ানীবাজার উপজেলার ৭জন হলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বর্তমান সাংসদ ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, কানাডা আওয়ামীলীগ’র প্রতিষ্টাতা সভাপতি সরোয়ার হোসেন, সিলেট জেলা আওয়ামীলীগ’র যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, লন্ডন ছাত্রলীগের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক ও লন্ডন আওয়ামীলীগ’র যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খাঁন সাদেক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও জেলা যুবলীগের সাবেক সিনিয়র সদস্য রুহুল আনাম মিন্টু।

এদিকে আগামী বুধবার সকালে আওয়ামীলীগ’র মনোনয়ন প্রত্যাশী যারা মনোনয়নপত্র ক্রয় করেছেন তাদের সাক্ষাতকার নেবে আওয়ামীলীগ’র পার্লামেন্টারী বোর্ড। সাক্ষাতকার অনুষ্টানে সভাপতিত্ব করবেন আওয়ামীলীগ সভাপতি ও সংসদীয় বোর্ডের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।