নিয়তির কি নির্মম পরিহাস! দুই বছর পূর্বে সহপাঠী ব্লাড ক্যান্সার আক্রান্ত তৃষার জন্য সাহায্য চেয়ে বিত্তবান সহযোগিতার আহবান জানিয়ে অন্যান্য সহপাঠীকে সাথে নিয়ে প্রচারণা চালিয়েছিলেন যে শিক্ষার্থী- তিনিই আজ ক্যান্সার আক্রান্ত। মরণব্যাধি এ রোগ থেকে মুক্তি পেতে সু-চিকিৎসার জন্য তাঁকে আজ বিত্তবান ও হৃদয়বানদের সহযোগিতা চাইতে হচ্ছে। বলছিলাম বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী শুভ এর কথা।

ডিগ্রী ২য় বর্ষের মেধাবী ছাত্র শাহরিয়ার হায়দার শুভ (২৫) লেখাপড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে স্বচ্ছলতা আনবেন, মা-বাবার মুখে হাসি ফোটাবেন- এই সাধারণ স্বপ্নই দেখতেন। একই সাথে মানবিক ডাকে সাড়া দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করতেন। অথচ এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে তাঁর। দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত তিনি। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা। শাহরিয়ার হায়দার শুভ পৌরসভার নয়াগ্রামের বাসিন্দা হাজী মজির উদ্দিনের ছেলে।

 

তার চিকিৎসকরা জানিয়েছেন, সে সম্প্রতি দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হলে অপারেশন করে কিছুটা সুস্থ্যবোধ করেন। কিন্তু বিধিবাম, সেই ক্যান্সার অপসারণের ফলে তার পেঠের মধ্যে জন্ম নেয় একটি টিউমার। বর্তমানে সেই টিউমারটি অতিরিক্ত বড় হওয়ার কারণে চিকিৎসকরা তার অপারেশন অপারগতা প্রকাশ করে কেমো থেরাপি নেয়ার পরামর্শ দেন। তারা জানান, টিউমারটি আকারে কিছুটা ছোট হলেই কেবল অপারেশন করে অপসারণ করা সম্ভব হবে।

এদিকে, শাহরিয়ার হায়দার শুভ’র পরিবারের পক্ষে চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। অথচ চিকিৎসক জানিয়েছেন, শুভকে সুস্থ করে তুলতে হলে বড় অংকের অর্থের বিনিময়ে চিকিৎসা করানো জরুরি। তাহলেই সুস্থ হয়ে যেতে পারেন শুভ। কিন্তু আর্থিকভাবে অস্বচ্ছল এ পরিবারের পক্ষে বড় অংকের অর্থ জোগাড় করা অসম্ভব। তাই ছেলেকে বাঁচাতে বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন শুভবর মা-বাবা।

শাহরিয়ার হায়দার শুভ’র জন্য সাহায্য পাঠানোর ঠিকানাঃ

বিকাশ একাউন্ট ০১৮৩৪-২৮৭৪৯৪ (পার্সোনাল)
রকেট একাউন্ট ০১৮৩৪-২৮৭৪৯৪২
প্রয়োজনে- ০১৭১৪-৩০৫৩১২ (শুভ’র মা)