যুক্তরাষ্ট্রের মাটিতে চিরনিদ্রায় সমাহিত হয়েছেন এবি মিডিয়া গ্রুপের সিএফও, সাংবাদিক মরহুম আব্দুল আহাদ (এম সিন উদ্দিন)। স্থানীয় সময় সোমবার দুপুর ১২টার দিকে নিউইর্য়কের ওয়াশিংটন মেমোরিয়াল মুসলিম কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। দাফনকার্যে মরহুমের পরিবার-পরিজন, এবি মিডিয়া গ্রুপের দায়িত্বশীলবৃন্দ এবং কমিউনিটির নেতৃত্ব স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগের দিন রোববার এশা ও তারাবিহ’র নামাজের পর নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টার প্রাঙ্গণে প্রয়াত সাংবাদিক আব্দুল আহাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের ছোট ভাই নাজু মোহাম্মদ। জানাজার নামাজে বাংলাদেশি কমিউনিটির বিপুল সংখ্যক মুসল্লি শরিক হন।

আব্দুল আহাদ (এম সিন উদ্দিন) গত প্রায় ছয় মাসের বেশি সময় ধরে নিউইয়র্কের লং আইল্যান্ড জুইশ হাসপাতালে চিকিৎসাধীন‌ ছিলেন। তিনি অ্যালার্জিজনিত বিরল রোগ ডেগোজ-এ ভুগছিলেন। গত দুই তিন মাস ধরে তার অবস্থার বেশ উন্নতি হয়েছিল। কিন্তু গত দু-তিন দিন ধরে আবারও অবনতি হতে শুরু করে। তিনি হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের তত্ত্বাবধানে নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার দুপুর আড়াইটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রয়াত আব্দুল আহাদ (এম সিন উদ্দিন) সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। তিনি বিয়ানীবাজার উপজেলা থেকে প্রকাশিত বিয়ানীবাজার নিউজ টোয়েন্টিফোর ডটকম, সাপ্তাহিক সিলেট দর্পণ এবং পূর্ব সিলেটের জনপ্রিয় আইপি টেলিভিশন`এবি টিভি’র অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। এছাড়াও তিনি দৈনিক মানবকণ্ঠ ও সবুজ সিলেট পত্রিকার বিয়ানীবাজার প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। প্রায় চার বছর আগে তিনি নিউইয়র্কে স্থায়ী হন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন ছেলে এবং বাবা-মা, ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। পরিবারে সাত ভাই ও দুই বোনের মধ্যে প্রয়াত আব্দুল আহাদ তৃতীয় ছিলেন।

এবি মিডিয়া গ্রুপের সিএফও, সাংবাদিক এম সিন উদ্দিন আর নেই, সর্বত্র শোকের ছায়া