নিউইয়র্কের বাংলাদেশি অধুষ্যিত ওজনপার্কের ৭৭স্ট্রিট লিবার্টি আর গ্ল্যানমোরের মধ্যেখানে বুধবার (২ অক্টোবর) রাত অনুমানিক রাত ২টা ৫০মিনিটের সময় হেইট ক্রাইমের শিকার হলেন প্রবাসী বাংলাদেশি তারেক আজিজ। তারেক আজিজের বাড়ি নোয়াখালীর চাটখিলে।

জানা গেছে, তারেক আজিজ কর্মরত অবস্থায় (৭৭স্ট্রিট/ লিবার্টির কর্ণারে) ইয়ামনী গ্রোসারী থেকে বের হয়ে ডেলিভারি দিতে যাচ্ছিলেন, ঠিক তখনই দুই কৃষ্ণাঙ্গ দুর্বৃত্ত পথে বাধা সৃষ্টি করে তার উপর উপর্যুপরি হামলা করে। দুর্বৃত্তদের আকস্মিক হামলায় মারাত্মক ভাবে আহত তিনি।তার কান্নাকাটি শুনে পাশ্ববর্তী বাসার কয়েকজন বাংলাদেশি এগিয়ে আসলে মূহুর্তের মধ্যেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। সেসময় তারেক আজিজের কাছ থেকে নগদ ডলারসহ তার ব্যবহৃত বাইসাইকেলটিও ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে পুলিশ আর ইমার্জেন্সি বিভাগের অ্যাম্বুলেন্স আসলে তাকে প্রাইমারি চিকিৎসা শেষে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি জ্যামাইকা হাসপাতালে চিকিত্সাধীন আছেন। অবস্থা আশঙ্কাজনক। এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় পুলিশ দুর্বৃত্তদের কাউকে গ্রেফতার করতে পারেনি।

উল্লেখ্য, গত ২রা সেপ্টেম্বর ওজনপার্কের পার্শ্ববর্তী এলাকা রিচমন্ড হিল নামক স্থানে দুর্বৃত্তদের হামলায় নিহত হন (সন্দীপের) যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবর উদ্দিনের ছেলে শাহেদ উদ্দিন (২৭)।  এছাড়াও গেল এক মাসের ব্যবধানে একই স্থানে চার চারটি হেইট ক্রাইমের ঘটনা ঘটেছে। এতে নিরীহ চারজন প্রবাসী বাংলাদেশী  হামলার শিকার হয়েছেন।
এদিকে, ওজনপার্কে দুর্বৃত্তদের দৌরাত্ব বেড়ে যাওয়ায়  কমিউনিটিতে ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং স্থানীয় কমিউনিটি চরম ভাবে শঙ্কিত। এহেন পরিস্থিতিতে অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কমিউনিটি শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। পাশাপাশি স্থানীয় প্রশাসন যদি যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়, তাহলে বাংলাদেশী কমিউনিটির সকল জনগণকে সাথে নিয়ে দুর্বৃত্তদের বিরুদ্ধে দুর্বার গতিতে আন্দোলন গড়ে তোলারও হুঁশিয়ারি ব্যক্ত করেন কমিউনিটি নেতৃবৃন্দ।