ধান, মাছ ও হাঁস হারিয়ে নিঃস্ব হাওরবাসীর পাশে দাঁড়াতে আহবান জানাচ্ছেন বিয়ানীবাজার সরকারি কলেজের (২০১৪-১৫ শিক্ষা বর্ষ) শিক্ষার্থীরা। তারা অসহায় হাওরবাসীর জন্য সাহায্য সংগ্রহ করেছেন গত চারদিন থেকে।

গত রবিবার বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে সাহায্য সংগ্রহের মাধ্যমে কলেজ শিক্ষার্থীরা সাহায্য সংগ্রহ শুরু করেন। তারা গত চারাদিনে কলেজ ক্যাম্পাস, বিয়ানীবাজারের অধিকাংশ মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান ও বিত্তবানদের কাছ থেকে এখন পর্যন্ত ৩৮ হাজার ৩৯২ টাকা সংগ্রহ করেছেন। তারা আরও সংগ্রহের জন্য বিত্তবান ও প্রবাসীদের সহযোগিতা কামানা করছেন।

শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ কৃষক ও তাদের পরিবারের অসহায় জীবনের করুণ চিত্র তুলে ধরেন। অকাল বন্যায় প্রাণ চাঞ্চল্য হাওর এলাকা হয়ে পড়েছে প্রাণহীন। সমাজের সকলেরই এসব মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। শিক্ষার্থীরা গত চারদিন থেকে কলেজ ক্যাম্পাসসহ বিয়ানীবাজারের অধিকাংশ মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান থেকে সাহায্য সংগ্রহ করেছেন।

মানবতার সেবায় এগিয়ে আসা বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা হলেন তাজবীর আহমদ ছাইম, এমাদ উদ্দিন, মিরাজ আহমদ, শাহ আলম শাওন, শাহীদুল ইসলাম, হুমায়ন রশিদ হানি, নাবিল আশরাফ, দেলওয়ার হোসেন, সৌরভ আহমদ, ইমন আহমদ, সরওয়ার আহমদ, অপূর্ব, স্বপন উদ্দিন, জুনেদ খান, তুহেল উদ্দিন জনি, শাহাদাত শাহী, ছাদিক, আবুল, পঙ্কজ, আজাদ, নাজিম।

আগামীকাল শুক্রবার শিক্ষার্থীদের একটি দল নিজ খরচে হাকালুকি হাওরের ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশনে যাচ্ছে।

তাদের আহ্বানে সাড়া দিয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ বন্যা দুর্গতের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। হাওরবাসীদের সাহায্য করতে আগ্রহীদের যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন বিয়ানীবাজার সরকারি কলেজের (২০১৪-১৫) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। (বিকাশ নম্বর) ০১৭৪২০৩১৫৬৩ এমাদ উদ্দিন এবং (মোবাইল নম্বর) ০১৭৪১৯৫৬১০২ তাজবীর আহমদ ছাইম।