বৈশ্বিক মহামারী কোভিড-১৯ ও পবিত্র মাহে রমজান উপলক্ষে নালবহর ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে’র উদ্যোগে বিয়ানীবাজারের মাথিউরা ইউনিয়নের নালবহর গ্রামের দূর্গত ১১০টি পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ১১টায় সাবেক সাংংসদ সেলিম উদ্দিনের বাড়িতে আয়োজিত এক অনুষ্ঠানে এ অর্থ সহায়তা কার্যক্রম শুরু হয়। পরে গ্রামের মুরব্বিদের সর্বসম্মতিক্রমে বাড়ি বাড়ি গিয়ে উপকারভোগীদের হাতে এ অর্থ সহায়তা তুলে দেন পাখি মিয়া ও ইউপি সদস্য জাহেদ হোসেন।

বিশিষ্ট মুরব্বি হাজী মনজ্জির আলী বুলন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজী ছফর উদ্দিন, শাহাব উদ্দিন মওলা, ইউপি সদস্য জাহেদ হোসেন ও সমাজসেবক বাবুল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বি জসিম উদ্দিন, আব্দুল মতিন বেলাল, আব্দুল হেকিম, পাখি মিয়া, আব্দুল লতিফ, আব্দুল আহাদ, রফিক উদ্দিন, যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল হক, সমাজসেবক ফয়জুল হক নজমুল, শাহ আলম, শাহেদুল আলম, সাহেদ আহমদ প্রমুখ।

পরে প্রবাসীদের সুখ-শান্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন মোনাজাত পরিচালনা করেন নালবহর পশ্চিম জামে মসজিদের ইমাম হাফিজ হুসাইন আহমদ।

উল্লেখ্য, যুক্তরাজ্যে বসবাসরত নালবহর গ্রামবাসীদের সংগঠন নালবহর ওয়েলফেয়ার ট্রাষ্ট্রের এ উদ্যোগকে সফল করতে অর্থ সংগ্রহ , তালিকাকরণ ও আনুসাঙ্গিক সকল কার্যক্রমে সার্বিক তত্ত্বাবধান ছিলেন ট্রাষ্টের সভাপতি জাহেদুর রহমান জাহেদ, সাধারণ সম্পাদক বদরুল শহিদ, কোষাধ্যক্ষ হোসেন আহমদ, প্রতিষ্ঠাতা সভাপতি রহিম উদ্দিন, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান আতা ও হাজি শরফ উদ্দীন, কয়ছর উদ্দীন জালাল, আসুক আহমদসহ ট্রাষ্টের সকল নেতৃবৃন্দ।

ট্রাষ্ট্রের সদস্যরা জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধকল্পে দেয়া লকডাউনের কারণে আমাদের গ্রামের শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে ঘরে অবস্থান করছেন। তাছাড়া রমজান মাস চলমান থাকায় গ্রামের এসব মানুষের ঘরে ব্যাপকভাবে আর্থিক সংকট দেখা দিয়েছে। দৈনন্দিন কাজে বা নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতেও হিমশিম খেতে হচ্ছে তাদের। গ্রামের সকলেই আমাদের স্বজন, আর এই পরিস্থিতিতে নগদ এই অর্থ সহায়তা পেয়ে গ্রামবাসী সবাই অত্যন্ত আনন্দিত হয়েছেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-