বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির ২০২২-২৪ বর্ষের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কমিটির বিগত দুই বর্ষের দুইবারের নির্বাচিত সদস্য মো. শাহ আলম।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সদ্য প্রয়াত আতাউর রহমান চুনুর অকাল মৃত্যুতে সভাপতি পদ শূন্য হওয়ায় সোমবার (১৯ ডিসেম্বর) সকালে নতুন সভাপতি বাছাইয়ের লক্ষ্যে বিদ্যালয় সভা কক্ষে এক সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্বের পাশাপাশি প্রিজাইডিং অফিসারের ভূমিকা পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৌলদুর রহমান। এসময় তাকে সহযোগিতা করেন পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি খালেদ আহমদ।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বুরহান উদ্দিন সুফি ও মো. শাহ আলম। পরে কমিটির ১০জন ভোটারের মধ্যে উপস্থিত ৮জন ভোটার এই দুই প্রার্থীর পক্ষে ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার মৌলদুর রহমান। এতে মো. শাহ আলম সর্বোচ্চ ৫ ভোট পেয়ে সভাপতি হিসেবে ঘোষণা দেয়া হয়। অন্যদিকে, নিকটতম প্রতিদ্বন্দ্বী বুরহান উদ্দিন সুফি ৩ ভোট পান।

নবনির্বাচিত সভাপতি মো. শাহ আলম এক বিবৃতিতে বলেন, নালবহর উচ্চ বিদ্যালয় উপজেলার একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয়ের শিক্ষার মানন্নোয়নের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নে মনোনিবেশ করা আমার মূল লক্ষ্য। আমাকে যারা এই দায়িত্ব দিয়েছেন, আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার জন্য সবাই দোয়া করবেন ও সকলের কাছে সার্বিক সহযোগিতা কামনা করি।

এদিকে, নির্বাচনের ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি মো. শাহ আলমকে উষ্ণ অভ্যর্থনা জানান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ।

‌দি লাইট হাউস একাডেমীর ফলাফল ঘোষণা, নবীন বরণ, বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ