নগরীর হাজিপাড়ায় পাঁচ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। আহত শিশুটিকে সিলেট ওসমানী হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি)’র চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাটি ধামাচাপা দিতে প্রভাবশালীরা শিশুর পরিবারকে চাপ দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার মেয়েটির মা মানুষের বাসায় কাজ করেন। গত বুধবার দিনে মেয়েটিকে বাসায় রেখে কাজে যান। ফিরে এসে মেয়েকে রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি করতে দেখেন। পরে জানতে পারেন, পাশের লোকমানের কলোনীর সজিব মিয়া (১৮) নামের এক পাষন্ড তার মেয়ের এই অবস্থা করেছে। আইনের আশ্রয় নিতে গেলে টাকা দিয়ে ম্যানেজ করার চেস্টা করা হয় প্রভাবশালীদের মাধ্যমে। মেয়ের মা রাজি না হয়ে ওসমানী হাসপাতালে মেয়েকে নিয়ে যান। সেখান থেকে জালালাবাদ থানায় ওসিসি ৩০৫ নং স্মারকের মাধ্যমে মামলা নেয়ার জন্য চিঠি পাঠানো হয়।

এদিকে, শ্লীলতাহানীর শিকার মেয়েটির মা জানান, স্থানীয় প্রভাবশালীরা এই ঘটনা ধামাচাপা দেয়ার জন্য তাদেরকে পেশার দিচ্ছেন। বিনিময়ে টাকা দেয়ারও লোভ দেখাচ্ছেন।

জানতে চাইলে, জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান জানান, ওসমানী হাসপাতালের চিঠি ও কাগজ পেয়েছি। ঘটনাটি লন্ডনী রোড়ের শেষ সীমানায় হাজিপাড়া এলাকায় ঘটেছে। এটি বিমানবন্দর থানাধীন। কাগজপত্র বিমানবন্দর থানায় পাঠিয়ে দেয়া হচ্ছে। আইনগত ব্যবস্থা এরাই নেবে বলে জানান তিনি।