দেশে আনা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তান বিয়ানীবাজার পৌরসভার কসবা গ্রামের বীর মুক্তিযোদ্ধা বাবুল আক্তারের মরদেহ। গত সোমবার সকালে বার্ধ্যক্য জনিত কারনে তিনি কানাডায় ইন্তেকাল করেন। কানাডা থেকে তাঁর দুই সন্তান মরদেহ নিয়ে দেশের উদ্দেশ্যে যাত্রা করেছেন। ইমিগ্রেশন সংক্রান্ত কার্যক্রম স্বাভাবিকভাবে সম্পন্ন হলে রোববার রাতে গ্রামের বাড়ি বিয়ানীবাজারে পৌছাবে বলে বিয়ানীবাজার নিউজ২৪.কে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

শনিবার দুপুরে পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে মরহুমের বাড়িতে যান এবি মিডিয়াগ্রুপের সিইও রিজু মোহাম্মদ। এ সময় তিনি প্রয়াত এই মুক্তিযোদ্ধার ছেলে নিউইয়র্ক জ্যাকসন হাইটস প্রিন্ট ফেয়ারের সত্ত্বাধিকারী ও সেখানকার বাঙ্গালী কমিউটির বিভিন্ন সংগঠনের দায়িত্বশীল মোঃ আতিকুল ইসলাম জাকির ও কানাডা প্রবাসী, সাবেক ছাত্রনেতা জাফর আহমদ এবং পরিবারের অনান্য সদস্যদের সাথে দেখা করেন এবং শোকাহত পরিবারে সকলের প্রতি গভীর শোক প্রকাশ করেন। আলাপকালে পরিবারের সদস্যরা জানান, রবিবার রাতে লাশ বাড়িতে পৌছালে সোমবার বাদ জোহর কসবা কেন্দ্রীয় জামে মসজিদে উনার জানাজার নামাজের জন্য সম্ভব্য সময় নির্ধারন করা হয়েছে। তবে লাশ দেশে আসার পরে জানাজার নামাজের স্থান ও সময় চুড়ান্ত করা হবে।

এদিকে গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা বাবুল আক্তারের মৃত্যুর সংবাদ শুনে তাঁর বাড়িতে ছুটে যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। তিনি স্বজনদের সাথে কথা বলেন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় তাঁর সাথে ছিলেন উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমগীল হোসেন রুনু, নিউইয়র্ক মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক রেজাউল আলম অপু ও এবিমিডিয়া গ্রুপের সিইও রিজু মোহাম্মদ।

গত সোমবার জাতির এই শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুর খবরে নিজ গ্রামসহ উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর সংবাদ শুনে ভিন্ন ভিন্ন সময়ে পরিবারে সদস্যদের সাথে দেখা করে শোক ও সমবেদনা জানান বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন রুনু, নিউইয়র্ক সিটি আওয়ামী যুবলীগের আহবায়ক রেজাউল আলম অপুসহ উপজেলা বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।