করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে মতো বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও চলছে টিকা প্রয়োগ কার্যক্রম। রবিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রম কর্মসূচি উদ্বোধনের পর প্রথম ও দ্বিতীয় দিনে ২০০জন মানুষ করোনার টিকা গ্রহণ করেছেন। প্রথম দিনেই বিয়ানীবাজারে ১১০জন মানুষ টিকা এবং দ্বিতীয় দিনে ৯০জন মানুষ এই টিকা গ্রহণ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে পর্যায়ক্রমে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুটি পৃথক বুথে করোনার টিকা প্রদান চলমান থাকবে। তিনি বলেন, করোনার টিকা নেওয়ার ক্ষেত্রে বয়সসীমা শিথিল করেছে সরকার। ৪০ বছর বয়সীরাও আজ (সোমবার) থেকে করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে পারবেন।

এদিকে, এর আগে রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেেক্সে টিকা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রথম সুবিধাভোগী হিসেবে এই ভ্যাকসিন গ্রহণ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

পরে টিকা নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি খালেদ সাইফুদ্দীন জাফরী। এরপর একে একে টিকা গ্রহণ করেন রাজনীতিবিদ, চিকিৎসক, শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

বিয়ানীবাজারের পাতনে ঐতিহ্যের চুঙ্গাপুড়া উৎসব উদযাপন