দখলমুক্ত করা হচ্ছে বিয়ানীবাজার পৌরসভার লাসাইতলা এলাকার বাবুর খাল। এরই অংশ হিসেবে পৌর মিনিবাস টার্মিনাল অংশে সড়কের পার্শ্ববর্তী খালের সীমানা নির্ধারণে কাজ করার উদ্যোগ নেয় বিয়ানীবাজার পৌরসভা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের পৌরসভার লাসাইতলা এলাকায় বিলীন হওয়া বাবুর খালের সীমানা নির্ধারণ করার কাজ শুরু হয়।

সম্প্রতি বাবুরখালের জায়গায় পার্শ্ববর্তী ভূমির মালিক দেয়াল ও ড্রেন নির্মাণ করলে তিন ইউনিয়ন ও পৌরসভার একাংশ এলাকার অধিবাসীরা বাধা দেন। একই সাথে সড়ক অবরোধ করে খালের উপর স্থাপনা নির্মাণ বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। এরপর আন্দোলনরতরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রের কাছে খাল উদ্ধারের জন্য পৃথক স্মারকলিপি প্রদান করেন।

পৌরসভার মিনিবাস টার্মিনাল এলাকায় সড়কের পাশে পানি নিস্কাশনের জন্য একটি ড্রেন খনন করে। মঙ্গলবার স্থানীয় অধিবাসীদের দাবির প্রেক্ষিতে পৌরসভায় বাস টার্মিনাল এলাকায় সড়ক ও খালের সীমানা নির্ধারণ করার কাজ করা হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, পৌরসভার প্যানেল মেয়র ছাইফুল আলম ঝুনু ও আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন রুনুসহ অনেকে।

সুদিন ফিরছে জলঢুপি কমলার