বিয়ানীবাজারে সরকারি নির্দেশনা অমান্য একটি দোকানে কয়েকজন যুবক একত্রিত হয়ে ক্যারাম খেলারত থাকাবস্থায় অভিযান চালিয়ে ক্যারাম বোর্ড থানায় নিয়ে গেছে পুলিশ। বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে পৌরশহরের নয়াগ্রাম রোডের মুফসসিল মার্কেটে এ ঘটনা ঘটে।

স্থানীয়সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের প্রধান সড়কসহ বিভিন্ন অলিগলিতে সচেতনতামূলক প্রচারণা এবং সবধরনের জনসমাগম এড়াতে মাঠে নামেন বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকরের নেতৃত্বে পুলিশের একটি দল। এসময় পৌরশহরের নয়াগ্রাম রোডের মুফসসিল মার্কেটের একটি দোকানে বেশ কয়েকজন যুবক একত্রিত হয়ে ক্যারাম খেলারত থাকায় ক্যারাম বোর্ড থানায় নিয়ে যায় পুলিশ। এসময় ওসি অবনী শংকর ওই যুবকদের প্রাথমিকভাবে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে পরবর্তীতে এরুপ না করতে নির্দেশ দেন। নতুবা প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ গ্রহণেরও হুশিয়ারি দেন তিনি।

এসময় ওসি অবনী শংকর স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদেরকে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ১ মিটার বা ৩ ফিট সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেন। এসময় তিনি অপ্রয়োজনে বাইরে বের না হতে এবং গণজমায়েত হয় এমন কোন কিছু না করতে নির্দেশ দেন। পাশাপাশি সবাইকে ফেস মাস্ক, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের আহবান জানান।

এদিকে, প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় বিয়ানীবাজারেও সচেতনতা কার্যক্রম অব্যাহত রেখেছে প্রশাসন। করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের সাথে মাঠে রয়েছে পৌর প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও থানা পুলিশ। তবে এখন পর্যন্ত প্রবাসী অধ্যূষিত বিয়ানীবাজারসহ সিলেটে করোনায় আক্রান্ত কোন রোগীর সন্ধান না পাওয়ায় অনেকটা স্বস্তিতে প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-