করোনাভাইরাস সংক্রমনের কারণে সবকিছু স্থবির হয়ে পড়ায় কর্মমুখর মানুষ কাজ হারিয়েছেন। ঘরে বসে থেকে সঞ্চয় ফুরিয়েছেন অনেকেই। দিন আনা দিন খাওয়া দরিদ্র ও অসহায় মানুষের ঘরে ঘরে দেখা দিয়েছে নানা সংকট। বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যবিত্ত মানুষ। যাঁরা কখনো কারও কাছে হাত পাততে অভ্যস্ত নন, তাঁরাও এখন নিরুপায় হয়ে সাহায্যের আশায় বসে থাকেন। পবিত্র রমজান মাস চলমান ও ঈদুল ফিতর আসন্ন হওয়ায় এসব পরিবারের সদস্যরা অতি কষ্টে দিন কাটাচ্ছেন। সেই সব মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের ইউনিটি ক্রিকেট একাডেমির কর্মকর্তা ও খেলোয়াড়রা।

রবিবার (১৭ মে) রাতে প্রবাসী স্বজন, ক্লাব কর্মকর্তা ও খেলোয়াড়দের আর্থিক অনুদানে ইউনিয়নের ১২২টি অসহায় পরিবারের মাঝে উপহারস্বরুপ খাদ্য সহায়তা বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হয়। মানুষ মানুষের জন্য’- এ বাণীতে অনুপ্রাণীত হয়ে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এ উদ্যোগের অর্থ সংগ্রহ, খাদ্যসামগ্রী ক্রয় ও প্যাকেটকরণ করা থেকে শুরু করে গোপনে অসহায় ও দুঃস্থদের বাড়িতে গিয়ে উপহারস্বরুপ খাদ্য সহায়তা পৌছে দিতে অক্লান্ত পরিশ্রম করেছেন ক্লাবের প্রত্যেকটা সদস্য।

উপহারস্বরূপ বিতরণকৃত খাদ্যসামগ্রী মধ্যে ছিল- চাউল, আলু, ডাল, পেঁয়াজ, রসুন, চিনি, লবন, সয়াবিন তেল, সেমাই ও ময়দা।

শুধুমাত্র খেলাধুলাই নয়, ইউনিটি ক্রিকেট একাডেমি তিলপাড়া প্রতিষ্ঠার পর থেকে সবসময় অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমানে করোনাভাইরাসের দুর্যোগময় মুহূর্তেও তারা কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। একাডেমির কাপ্তান আরিফুল হক বলেন, মানুষের এ ক্রান্তিলগ্নে আমাদের প্রবাসী স্বজন, ক্লাব কর্মকর্তা ও খেলোয়াড়দের আর্থিক অনুদানে অসহায় মানুষকে সহায়তা করতে পেরে নিজেদের ধন্য মনে করছি। আমাদের প্রবাসী স্বজনরা পাশে থাকলে আগামীতেও আমাদের একাডেমির মাধ্যমে মানবিক কাজের ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-