ঢাকা-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে তেলবাহী একটি ট্রেনের চাকা লাইনচ্যুত হয়ে গেছে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে উপজেলার মুকুন্দপুর-হরষপুরের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ-ই রয়েছে।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম এবং লোকোশেড ইনচার্জ মো. মনির উদ্দিন সমকালকে বিষয়টি জানিয়েছেন।

মুকুন্দপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, আখাউড়া থেকে ছেড়ে আসা আপ তেলবাহী ট্রেন-৯৫১ মুকুন্দপুর ও হরষপুরের মাঝামাঝি স্থানে এসে এর ইঞ্জিন থেকে পেছনের ৬ নম্বর বগির সামনের দুইটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এতে করে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশনে এবং চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেসটি শায়েস্তগঞ্জ রেল জংশনে আটকা পড়েছে।

আখাউড়া জংশনের লোকোশেড ইনচার্জ মনির উদ্দিন বলেন, দুপুর ১টার দিকে আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলেও জানান তিনি।