গত ২০ নভেম্বর (বুধবার) থেকে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হয়েছে মাহা-দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ। লিগ পর্যায়ের এ টুর্নামেন্টের দুটি ম্যাচে মাঠে নেমেও জিততে পারেনি বিয়ানীবাজারের জলঢুপ স্পোর্টস একাডেমির ২৫ জন ফুটবলার নিয়ে গঠিত মোহনবাগান স্পোটিং ক্লাব। ড্র নিয়ে সন্তুষ্ট থাকলে দুই ম্যাচেই ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিয়ানীবাজারের জলঢুপ স্পর্টিস একাডেমির মাসুম আহমদ ও আফজাল হোসেন।

বুধবার (২০ নভেম্বর) অনুষ্ঠিত হওয়ায় উদ্বোধনী ম্যাচে মোহনবাগান স্পোটিং ক্লাব ও আজাদ স্পোটিং ক্লাবের মধ্যকার খেলাটি গোল শূন্য সমতায় শেষ হয়। খেলায় ম্যাচ সেরা হয় মোহনবাগান স্পোর্টিং ক্লাবের স্ট্রাইকার মাসুম আহমদ। খেলা শেষে মাসুমের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন সিলেট জেলা ফুটবল দলের প্রাক্তন কৃতি খেলোয়াড় কয়সর আহমদ। মাসুম আহমদের বাড়ি বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের কাছাটুল এলাকায়। সে জলঢুপ স্পোর্টস একাডেমির ফুটবলার।

রোববার (২০ নভেম্বর) লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহনবাগান স্পোর্টিং ক্লাব মাঠে নামে। এ খেলায় মোহনবাগান স্পোর্টিং ক্লাব ও ইয়ুথ সেন্টার ক্লাবের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়। তবে ম্যাচ সেরা হয় মোহনবাগান স্পোর্টিং ক্লাবের গোলকিপার আফজাল হোসেন। পরে আফজালের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন সিলেট জেলা ক্রীড়া অফিসার মো. মাজহারুল মজিদ। গোলকিপার আফজাল হোসেনের বাড়ি বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের মাটিজুরা গ্রামে। সেও জলঢুপ স্পোর্টস একাডেমির ফুটবলার।

নিজের একাডেমির দুই ফুটবলার সেরা নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন একাডেমির প্রতিষ্ঠাতা জামাল হোসেন বলেন, বিয়ানীবাজার থেকে প্রথমবারের মতো আমার ক্লাবের ২৫জন ফুটবলার সিলেটের মোহনবাগান স্পোর্টিং ক্লাবের হয়ে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। তিনি বলেন- আমি মনে করি এই টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে আমাদের অঞ্চলের তরুণ ফুটবলারদের মধ্যে এক নবজাগরণের সৃষ্টি করবে। পাশাপাশি তরুণ ফুটবলার স্থানীয় ফুটবলের উন্নয়নের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জামাল আহমদ জামাল বলেন, আগামী ২৮ নভেম্বর বিকালে সিলেট জেলা স্টেডিয়ামে প্রতিপক্ষ এ্যাপোল-১১ ক্লাবের বিপক্ষে নিজেদের ৩য় ম্যাচে মাঠে নামবে মোহনবাগান স্পোর্টিং ক্লাব।