বিয়ানীবাজার পৌরশহরে সংঘবদ্ধভাবে এক ছাত্রলীগ কর্মীর উপর অতর্কিত হামলা ও ডান হাতের তিনটি আঙুল কাটা মামলার প্রধান আসামি ছাত্রলীগ কর্মী সালা উদ্দিন (১৯) জামিনে মুক্ত হয়েছেন। সোমবার দুপুরে তার জামিন আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তার জামিব মঞ্জুর করেন। পরে ওইদিন সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

এদিকে, ছাত্রলীগ নেতা সালা উদ্দিন জামিনে মুক্ত হবার পরদিন মঙ্গলবার বিকাল ৩টায় পৌরশহরে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের স্থানীয় স্বাধীন গ্রুপের নেতাকর্মীরা। এসময় আনন্দ মিছিলটি পৌরশহরের প্রধান সড়ক ও কলেজ রোড প্রদক্ষিণ করে পোস্ট অফিস রোডের সম্মুখ সড়কে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।

ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন মুন্নার পরিচালনায় এবং উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ নেতা জাহিদ আহমদ রাজু, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কে এইচ সুমন, যুবলীগ নেতা রেজাউল ইসলাম রাজেক, ছাত্রলীগ নেতা আশরাফুল আলম সাকেল, মো. ইউছুফ শরিফ ছামি, হিমন আহমদ, মাজেদুল ইসলাম রিফাত, ছাত্রলীগ নেতা মুস্তাফিজুর রহমান মাজেদ, আরাফাত জামিল, আমিল হোসেন, মো. আব্দুল্লাহ, জমির আহমদ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সালা উদ্দিনকে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এতে তার পরিবারের মানক্ষুণ্নসহ ছাত্রলীগের ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব সৃষ্টি করেছে। তারা এমন মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

জানা গেছে, গ্রেপ্তার হওয়া সালা উদ্দিনের বাড়ি পৌরসভার শ্রীধরা গ্রামে। সে ২০২০ সালের ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরশহরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক পক্ষের মস্তফা আহমদ নামে এক ছাত্রলীগ কর্মীর উপর অতর্কিত হামলা ও ডান হাতের তিনটি আঙুল কাটার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি। ২০২১ সালের গত ৮ অক্টোবর সন্ধ্যায় পৌরশহরের ইনার কলেজ রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এই মামলার অন্য আসামিরা হচ্ছেন- আশরাফুল হক সাকেল, উজ্জ্বল আহমদ, শরিফ আহমদ, মিজান আহমদ, আশরাফুল ইসলাম জয়, নিপু আহমদ, মুরাদ আহমদ, জয়নাল উদ্দিনসহ অজ্ঞাত আরও ১০/১২ জন।