জলঢুপ ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে’র অর্থায়নে এবং জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার ব্যবস্থাপনায় কর্মহীন ও অসহায় পরিবারে নগদ অনুদান প্রদান করা হয়েছে। রবিবার দিনব্যাপী জলঢুপ দক্ষিন পাহাড়িয়াবহর নাওয়ালা ও থানাঘাট এলাকায় কর্মহীন ও অসচ্চল পরিবারে মোট ১ লক্ষ ৩২ হাজার টাকার নগদ অর্থ প্রদান করা হয়। দুপুরে জলঢুপ উচ্চ বিদ্যালয়ে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন ও বিতরণকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা ও জলঢুপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন,স্থানীয় মুরব্বি ও পিএইচজি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুর রব, সংস্থার সিনিয়র সহ সভাপতি এড. আলতাফ হোসেন, সেক্রেটারি জাবেদ আহমদ,স্থানীয় মুরব্বি নুরুল কালাম, ক্লাবের উপদেষ্টা মুচ্ছব্বির আলী, লাউতা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সমছুল হক, জলঢুপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল ইসলাম, স্থানীয় মুরব্বি আতাউর রহমান, ক্লাবের দায়িত্বশীল আখতারুল ইসলাম, জামাল আহমদ, আব্দুল কুদ্দুস, সুহেল আহমদ,বেলাল আহমদ,জসিম উদ্দিন।

এদিকে, রমজানের আগেও করোনা পরিস্থিতির কারনে জলঢুপ গ্রামের কর্মহীন অসহায় পরিবারে যুক্তরাজ্যে বসবাসরত জলঢুপ এলাকার প্রবাসীদের এ সংগঠন ‘জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে ২ লক্ষ ১৫ হাজার টাকার খাদ্য সামগ্রী উপহার দেওয়া হয়েছে। এ বিতরণ কার্যক্রমেও সার্বিক ব্যবস্থাপনা করে স্থানীয় খেলাধুলা ও উন্নয়ন মূলক সামজিক সংগঠন জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা।

সংস্থার উপদেষ্টা জালাল উদ্দিন বলেন, দুর্যোগপূর্ণ এই পরিস্থিতিতে যুক্তরাজ্য প্রবাসীরা যে মহানুভবতার পরিচয় দেখিয়েছেন তার জন্য এলাকার সর্বস্তরের মানুষদের পক্ষ থেকে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন, বিশ্বব্যাপী মহামারী হিসেবে স্বীকৃত করোনা ভাইরাসের কারনে প্রবাসীরাও ভালো নেই। তার পরে এলাকার মানুষের কথা চিন্তা করে তারা যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এর জন্য অবশ্যই প্রসংসার ও কৃতজ্ঞতার তার ভাগিদার।

সংস্থার সিনিয়র সহ সভাপতি এডভোকেট আলতাফ হোসেন বলেন, জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার সকল উপদেষ্টা, দায়িত্বশীল এবং সদস্যবৃন্দ এলাকার উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি এলাকাবাসীর সুখে-দুঃখে পাশে থেকে কাজ করার চেষ্টা অব্যাহত রখেছে। প্রবাসীদের এই অনুদান সঠিকভাবে সুষ্ঠু বন্ঠন করা হয়েছে। এতে অসহায় মানুষদের কিছুটা হলেও উপকার হয়েছে। যুক্তরাজ্য প্রবাসীদের মত অন্যদেরও এগিয়ে আশার আহবান জানান তিনি।

সংস্থার সাধারন সম্পাদক জাবেদ আহমদ বলেন, খেলাধুলা সহ ইতিবাচক নানা কাজে জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা উপজেলার মধ্যে একটি অন্যতম সামাজিক সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। বর্তমান এই করোনা দূর্যোগেও সংস্থার পক্ষ থেকে নানামূখী কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। সংস্থার ব্যবস্থাপনায় যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন জলঢুপ ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে’র এই দূর্যোগকালীন সময়ে দুই দফা সহায়তা প্রদান করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সংস্থার পক্ষ থেকেও এইসময়ে শতাধিক পরিবারে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। ভবিষ্যতে এমন কর্মকান্ড অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-