বিয়ানীবাজার নিউজ ২৪ । ১৪ ফেব্রুয়ারি ২০১৭।

সিলেটের জকিগঞ্জ সরকারি কলেজকে ডিগ্রিতে উন্নিত করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শিক্ষামন্ত্রী এ নির্দেশ দেন।

রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান, সীমান্তিকের চিফ প্যাট্রন ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবীর জানান- সোমবার রাত ৯টায় শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের সাথে দেখা করতে তার হেয়ার রোডের বাসায় যান তিনি। এসময় তার সাথে ছিলেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী ও কাজলসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলকার নাইন।

এসময় তারা শিক্ষামন্ত্রীকে জকিগঞ্জ সরকারি কলেজের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং কলেজে অনার্স কোর্স চালুর দাবি জানান। জবাবে শিক্ষামন্ত্রী প্রথমে কলেজে ডিগ্রি কোর্স চালু ও পরে অনার্স কোর্স চালুর আশ্বাস দেন।

আহমদ আল কবীর আরো জানান- এসময় শিক্ষামন্ত্রী ফোনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে কথা বলেন এবং জকিগঞ্জ সরকারি কলেজকে ডিগ্রিতে উন্নিতকরণের ব্যাপারে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আগামী মার্চ মাসে জকিগঞ্জ গিয়ে কলেজটিতে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি কোর্স চালুর ঘোষণা দেয়ারও অভিপ্রায় ব্যক্ত করেন মন্ত্রী।

প্রসঙ্গত, সিলেট জেলা সদর থেকে ৯০ কিলোমিটার দূরবর্তী জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রি কোর্স চালুর দাবি সেখানকার মানুষের দীর্ঘদিনের। এ দাবিতে কলেজের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন নানা কর্মসূচি পালন করে আসছেন।