জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক ও শাহবাগ জামিয়া মাদানিয়া ক্বাসিমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা মুফতি মাসউদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কাশেম।

তিনি জানান- গত ২০ তারিখে জকিগঞ্জ থানায় দায়ের করা পুলিশের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ওই মামলায় পূর্বেই আরও ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে গত ১৯ এপ্রিল রাত সাড়ে ১০টায় জকিগঞ্জ উপজেলাধীন বারহাল ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদ থেকে হেফাজতে ইসলামের গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের মুক্তির দাবীতে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মসিউজ্জামান চৌধুরী শাহীনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে কিছু মুসল্লি। মিছিলটি মাইজগ্রাম জামে মসজিদ থেকে শুরু হয়ে শাহগলিবাজার চৌমুহনীতে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউন চলাকালীন অবস্থায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করায় মিছিল পরবর্তী সময়ে জকিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে। আটককৃতরা হচ্ছেন- মঞ্জুর আহমদ (৪৮), শাহ মুর্তজা চৌধুরী (৪০), জিল্লুর রহমান (৫০), হুমায়ুন আহমদ (৪৫), শাহাব উদ্দিন(৩০), জাকারিয়া আহমদ (৩৩), নুরুল হক(৪৭), কামিল আহমদ শেহজাদ (২২)।

এ ঘটনায় পরদিন ২০ এপ্রিল জকিগঞ্জ থানায় মামলা (মামলা নং- ২৪) দায়ের করে পুলিশ। মাওলানা মুফতি মাসউদকেও ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানা গেছে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বিয়ানীবাজারের স্টেশনারি ব্যবসায় ধস