‘রক্ত দিলে হয় না ক্ষতি, স্থাপিত হয় সম্প্রীতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের সীমান্ত শহর জকিগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে মানবসেবা নামের তরুণদের একটি স্থানীয় সংগঠন। অনলাইন গ্রুপ থেকে যাত্রা শুরু করে কয়েক হাজার সদস্যের প্লাটফর্মটির উদ্যোগে সাড়া দিয়ে ১০২ জন তরুণ তরুণী জীবন বাঁচানোর ডাকে সাড়া দিয়ে স্বেচ্ছায় রক্ত প্রদান করেন। মানবিক এ কাজে সহযোগিতা দেয় মুজিব- জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্র, সিলেট।

রোববার (২৯ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জকিগঞ্জ বাজারস্থ সোনার বাংলা সমবায় সমিতি প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদাতাগণ উক্ত কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

রক্তদাতাদের উৎসাহিত করতে কর্মসূচীতে অংশ নেন জকিগঞ্জ বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল আহাদ, ব্যবসায়ী আফতাব হোসেন, সোনার বাংলা সমবায় সমিতির পরিচালক জাফরুল ইসলাম, ব্যবসায়ী খালেদ মাহমুদ, ব্যাংক কর্মকর্তা জয়নুল ইসলাম, পৌর কাউন্সিলর মাসুদ আহমেদ, জকিগঞ্জ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, জকিগঞ্জ টিভির ডিরেক্টর জামাল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলওয়ার হোসেন চৌধুরী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিম শাহরিয়ার শাওন প্রমুখ।

সংগঠক তানভীর আল হাসান জানান, জকিগঞ্জে একদিনে শতাধিক ব্যক্তির রক্তদানের ঘটনায় আমরা অভিভূত। তরুণদের লাল ভালোবাসায় আমরা মুগ্ধ।

মানবসেবা ফাউন্ডেশনের কর্মসূচীটি বাস্তবায়নে সহযোগিতা করেছেন আমেরিকা প্রবাসী ইফজাল চৌধুরী, কানাডা প্রবাসী ইকবাল আহমেদ, ব্যাংকার জয়নুল ইসলাম, লন্ডন প্রবাসী মিসবাহ চৌধুরী, মানবসেবা ফাউন্ডেশনের এডমিন ও ফ্রান্স প্রবাসী সালাউদ্দিন জালাল, পর্তুগাল প্রবাসী জুবায়ের আহমেদ, ব্রাজিল প্রবাসী জুবেল আহমেদ, আমেরিকা প্রবাসী আশিক আহমেদ।

ইউপি নির্বাচন নিয়ে 'এবি টিভি'র বিশেষ আয়োজন ‘ভোটের হাওয়া’।। ৪র্থ পর্বে তিলপারা ইউনিয়ন