সিলেটের জকিগঞ্জ উপজেলার আটগ্রাম এলাকায় আন্তঃজেলা ডাকাত সর্দার আব্দুল শহীদ ফলু পুলিশের সাথে কথিত বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। শুক্রবার দিবাগত মধ্যরাতে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত ডাকাত সর্দার ফলুর লাশ উদ্ধার করে। এ সময় লাশের পাশে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছে।

সে মৌলভীবাজার জেলার বড়লেখা থানার ধর্মদিহী গ্রামের মৃত নানু মিয়ার ছেলে। গত ২৭ জুন তাকে সিলেট শহর থেকে ডিবি পুলিশের একটি দল গ্রেফতার করেছিলো। তার বিরুদ্ধে সিলেট জেলার কানাইঘাট, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, বালাগঞ্জ ও মোগলাবাজার থানায় ডাকাতি ও অস্ত্র আইনে ৬টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের জানান, মরিচা এলাকার প্রবাসী আব্দুল করিমের বাড়িতে গভীর রাতে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে পুলিশকে লক্ষ্য করে ডাকাতরা গুলি ছুড়ে। এ সময় পুলিশ পাল্টা গুলি করলে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। অন্যরা (৮/৯) ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে। বন্দুক যুদ্ধে জকিগঞ্জ থানা পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে ওসি জানান।