জকিগঞ্জ উপজেলার বাবুর বাজারে সোমবার বিকেল ৩টার দিকে হাতুড়ি বাহিনী একটি দোকানে হামলা চালিয়ে লুটপাট করে। এতে মারাত্মক আহত হয়েছেন কয়েকজন।

স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, কথা কাটাকাটিকে কেন্দ্র করে সেনাপতিরচক গ্রামের মুহিবুর রহমান ময়নার ছেলে বদরুল আলম আফজলের (৩৬) নেতৃত্বে বাবুর বাজারের ইকবাল সেনেটারী এন্ড ইলেকট্রনিক্সে সীমেরবন্দ গ্রামের ইব্রাহিম আলীর ছেলে আব্দুস সাত্তার ডিস্কো (৩৮), সেনাপতিরচক গ্রামের ফারুক আহমদের আবদুল ওহিদ (৩২)সহ কয়েকজন যুবক হাতুড়ী নিয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে ভাঙ্গচুর করে নগদ লক্ষাধিক টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিনদুপুরে নিয়ে যায়। তাদের হামলায় দোকানের মালিক ইকবাল আহমদ (৩০), হাসান আহমদ (১৮) ও বৃদ্ধ বেলা মিয়া (৬৫) মারাত্মক আহত হন। আহতদের মধ্যে দোকান মালিক ইকবাল আহমদ ও হাসান আহমদের অবস্থা আশঙ্কাজনক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে জকিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে হাতুড়ী বাহিনীর সন্ত্রাসী বদরুল আলম আফজলকে আটক করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে আহতরা নিশ্চিত করেছেন।

এদিকে এ ঘটনায় বাবুর বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, দীর্ঘদিন থেকে বাবুর বাজারে হাতুড়ী বাহিনীর উৎপাতে অতিষ্ট ব্যবসায়ীরা। দিনদুপুরে হাতুড়ী বাহিনীর সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও লুটপাট মেনে নেয়া যাবেনা। বদরুল আলম আফজলসহ স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। দূর এলাকার ব্যবসায়ীরা প্রায় সময় এই হাতুড়ি বাহীনির কাছে লাঞ্চিত হতে হয়। এর আগেও একাধিকবার হাতুড়ি বাহিনী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও ভাঙচুর করেছে। এই সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে ব্যবসায়ীরা পুলিশ প্রশাসনের প্রতি দাবী জানান।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের বলেন, হামলায় জড়িতদের মধ্যে একজনকে পুলিশ আটক করেছে। আহতরা চিকিৎসা করে সুস্থ হোক। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পুলিশ কাজ করে যাচ্ছে। জকিগঞ্জে যে কেউ অপরাধ করলে সামান্যমাত্রও ছাড় পাবেনা।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-