জকিগঞ্জ উপজেলার ৯ নং মানিকপুর ইউনিয়নস্থ কলাকুটা গ্রামে জানালার গ্রীল থেকে ঝুলন্ত অবস্থায় এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মাশরাফিয়া জান্নাত তাছমিয়া (৭) কলাকুটার আব্দুল মালেকের মেয়ে। সে ইলার্ক ইংলিশ স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

জানা গেছে, শুক্রবার আনুমানিক সকাল ১১টায় জানালার গ্রীলের সাথে ঝুলন্ত অবস্থায় একটি লাশ দেখতে পান পার্শ্ববর্তী রাস্তা ও বাড়ির লোকজন। পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। আলামত সংগ্রহ করে এসময় মেয়েটির লাশ থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশ সূত্র জানিয়েছে, শনিবার ভোরে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে লাশ পাঠানো হবে।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় এবং জকিগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোঃ আব্দুন নাসের সাংবাদিকদের জানিয়েছেন, আপাতদৃষ্টিতে এটি আত্মহত্যা মনে হলেও ময়নাতদন্তের রিপোর্ট শেষে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় কারো সম্পৃক্ততা থাকলে আইনের আওতায় এনে সঠিক বিচারেরও আশ্বাস দিয়েছেন তারা।

এদিকে পারিবারিক সূত্র জানিয়েছে, নিহত মেয়েটির বাবা ভারতে থাকেন এবং ঘটনার দিন আত্মীয়ের বাড়িতে ছিলেন তার মা। কলেজ পড়ুয়া বোন, কাজের মেয়ে, আর সিএনজি চালক চাচা বাড়িতে থাকলেও ভোর ৫টায় গোলাপগঞ্জ গাড়ির গ্যাস আনতে যান চাচা। সকাল আনুমানিক আটটায় নাস্তা শেষে ঘরে থাকা দুই বোন আবার ঘুমিয়ে পড়ে। পরে এগারোটার দিকে জানালার গ্রীলে গামছা দিয়ে বাঁধা অবস্থায় তাছমিয়ার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

বিয়ানীবাজারে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ