বিয়ানীবাজার নিউজ ২৪। ১৭ মার্চ ২০১৭।

বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক জামাল হোসেনকে র‌্যাব-০৯ বিয়ানীবাজার থানায় হস্তান্তর করেছে। বৃহস্পতিবার বিকালে ৪টার দিকে আটকের পর রাত দেড়টার দিকে র‌্যাব-০৯ বিয়ানীবাজার থানায় হস্তান্তর করে।

নিজু হত্যার মামলায় আটক দেখিয়ে বিয়ানীবাজার থানা পুলিশ আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় আদালতের মাধ্যমে জামাল হোসেনকে জেল হাজতে প্রেরণ করে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, সিলেট জজ কোর্ট থেকে বের হওয়ার পর র‌্যাব-০৯ সিলেটের একটি দল জামাল হোসেনকে আটক করে র‌্যাব-০৯ এর সদর দপ্তরে নিয়ে যায়। রাত অনুমান দেড়টার দিকে জামালকে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করে। আজ সকালে নিজু হত্যা মামলায় আটক দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক জামাল হোসেন নিজু হত্যা মামলার প্রধান আসামী। ২০১৫ সালের ৩০ জানুয়ারি বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিণবাজারে সিএনজি স্টেন্ড-এ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকের দুই পক্ষের সংঘর্ষে সবজি ব্যবসায়ী নিজু গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। এ ঘটনায় ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক সাবুল আহমদ বিয়ানীবাজার থানায় জামাল হোসেনকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় উপজেলা ছাত্রলীগের আরও ২০ নেতাকর্মীর নাম উল্লেখ এবং সমান সংখ্যক অজ্ঞাত আসামী করা হয়।

গতকাল বৃহস্পতিবার নিজু হত্যা মামলা জজ কোর্টে শুনানি ছিল। এছাড়া অন্য আরেকটি মামলায় হাজির হওয়ার কথা ছিল জামাল হোসেনের। গোপন সংবাদের ভিত্তিতে সিলেট আদালত পাড়ার আশপাশে র‌্যাব -০৯ সদস্যরা ওৎপেতে থাকেন। জামাল হোসেনকে আদালত পাড়ার নির্দিষ্ট সীমানার বাইরে পেয়ে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে। মাত্র এক মিনিটের অভিযানে র‌্যাব তাকে আটক করে।

নিজু হত্যা মামলায় এ পর্যন্ত প্রায় ১৩জন আসামী জামিনে রয়েছেন। সর্বশেষ উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম দুই মাস হাজতবাস শেষে উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালিন জামিন পান।