বিশেষ প্রতিনিধি। ০৪ ফেব্রুয়ারি ২০১৭।

বিয়ানীবাজার পৌরশহরের দাসগ্রামে অবস্থিত চারু শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান ‘চারুলেখা’র প্রতিষ্ঠাতা ও শিক্ষক চিত্রশিল্পী সাইদুর রহমানের যুক্তরাস্ট্র যাত্রা উপলক্ষে সংবর্ধনা ও দিনব্যাপি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ২ টায়  চারুলেখার উদ্যোগে ও চলন্তিকা সমাজ কল্যাণ সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ আসাদুজ্জামান, প্রধান আলোচক ছিলেন বৃটেনবাসি সাংবাদিক ও কলামিস্ট ফারুক যোশী।

উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ময়নুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী, দক্ষিণ মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ললিত মোহন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শিউলি রানী বিশ্বাস, পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আবু আহমদ সাহেদ, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ডের সভাপতি নাট্যাভিনেতা আবদুল ওয়াদুদ, শিক্ষক ও নাট্যকার আতিকুল ইসলাম রুকন, বিএনপি নেতা আকতার হোসেন অনিক, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিশনের সভাপতি আহমেদ ফয়সাল, সাধারণ সম্পাদক শাবুল আহমেদ, সাপ্তাহিক সম্ভাবনা পত্রিকার সম্পাদক মাছুম আহমদ।

[image link=”http://138.197.71.33/wp-content/uploads/2017/02/saydul-2.jpg” img=”http://138.197.71.33/wp-content/uploads/2017/02/saydul-2.jpg” caption=” সংবর্ধিত অতিথি ও বিজয়ী শিক্ষার্থীদের সাথে অনুষ্ঠানে অতিথিরা “]

সভায় বিদায়ী অনুভূতি প্রকাশ করেন সংবর্ধিত অতিথি চারুলেখার প্রতিষ্ঠাতা ও শিক্ষক সাইদুর রহমান। অনুষ্ঠানে বিদায়ী মানপত্র পাঠ করেন গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহানা বেগম।
সংবর্ধিত অতিথির রত্নগর্ভা মা হেনা বেগমের হাতে সংবর্ধিত অতিথির সম্মাননা স্মারক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ আসাদুজ্জামান।

দিনব্যাপি এ উৎসবে উপজেলার বিভিন্ন শিক্ষা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক পর্বে গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা গান, কবিতা, ছড়া ও নৃত্য পরিবেশন করে। পর স্থানীয় খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুনাট পরিবেশন করেন (ইম্প্রভাইস) নাটিকা ‘অনুশোচনা’ এবং শেখ ওয়াহিদুর রহমান একাডেমির বর্ণমালা নাট্যমঞ্চ পরিবেশন করেন নাটক ‘শেষ ছুটি’।

সংগঠক ও নাট্যকর্মী ছালেহ আহমদ শাহীনের সঞ্চালনায় সভায় আয়োজক সংগঠনের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতিকর্মী ওয়াহিদুল ইসলাম।সংবর্ধিত অতিথির একটি পোর্টেট এঁকে উপহার দেন চারুলেখার শিক্ষক রাজেশ্বর বিশ্বাস রাজিব। চিত্রাংকন প্রতিযোগিতায় উপজেলার প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। ৪ বিভাগে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায় ১২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। বিজয়ীদের সম্মাননা ক্রেস্ট ও অংশগ্রহণকারি সকল শিক্ষার্থীদের পেন্সিল প্রদান করা হয়।