কুমিল্লার বুড়িচং উপজেলায় পাথরবোঝাই ট্রাকের চাপায় নিহত হওয়া ৩ জনের একজন আব্দুল আহাদ (৩০)। তিনি জুড়ী উপজেলার জায়ফর নগর (মাঝপাড়া) গ্রামের আব্দুস সালামের ছেলে এবং স্থানীয় ইউপি সদস্য রুসনা বেগমের ভাই।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের ময়নামতি এলাকায় ঘটে যাওয়া এ সড়ক দুর্ঘটনায় নিহত অপর ব্যক্তিরা হলেন, রিকশাচালক ইকবার হোসেন সাগর (২৮) ও ইউসুফ (২২)।

জানা যায়, শনিবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের ময়নামতি ইউনিয়ন পরিষদের সামনে সিলেট থেকে আসা কুমিল্লামুখী পাথরবোঝাই ট্রাক একটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি রিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। সে সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা রিকশাটির যাত্রীরা ভাড়া পরিশোধ করছিলেন। এমন সময় ট্রাকের চাপায় ওই রিকশাটি দুমড়ে মুচড়ে যায়। আর ঘটনাস্থলেই রিকশাচালক ও দুই যাত্রীর মৃত্যু হয়।

এদিকে এই দুর্ঘটনায় নিহত আব্দুল আহাদের পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার রাতে আব্দুল আহাদ একটি চাকরির পরীক্ষার ভাইবা দিতে কুমিল্লা যান, সেখানে ভোরে দুর্ঘটনা হয়েছে বলে খবর পেয়ে তারা সেখানে যাচ্ছেন।

নিহতের বোন জায়ফর নগর ইউনিয়নের সংরক্ষিত সদস্য রুসনা বেগম জানান, আব্দুল আহাদ সিলেটের শাহীন স্কুল এন্ড কলেজে খন্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার দেড় বছরের একটি মেয়ে রয়েছে।

এ ব্যাপারে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জানান, ট্রাক এবং দুর্ঘটনা কবলিত রিকশাটি উদ্ধার করা হয়েছে; পাশাপাশি নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ট্রাকচালকসহ তিনজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফসলি জমি ও কৃষকের সুপ্রাচীন স্বজন 'কাকতাড়ুয়া'