বেতনের গ্রেড বৈষম্য নিরসনের দাবিতে সহকারী শিক্ষকদের সংগঠন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ঘোষিত কর্মসূচি অনুযায়ী দেশের বিভিন্ন স্থানের মতো বিয়ানীবাজারের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২ ঘন্টা কর্মবিরতি কর্মসূচি পালন করেছে।

সোমবার (১৪ অক্টোবর) প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা ও সহকারী শিক্ষকদের উন্নতর বেতন স্কেল নির্ধারণসহ নানা দাবিতে শিক্ষকরা এ কর্মবিরতি পালন করেন। কর্মবিরতি কর্মসূচির প্রথমদিনে ২ ঘণ্টা কর্মবিরতি পালন করেন তারা।

সকালে উপজেলার বেশ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে শিক্ষকদের কর্মবিরতি কর্মসূচি পালন করতে দেখা গেছে। কর্মবিরতি কর্মসূচি চলাকালে শ্রেণিকক্ষে শিক্ষক উপস্থিত না থাকায় শিক্ষার্থীদেরকে হৈ-হুল্লোড় ও বসে থাকতে দেখা গেছে।

আন্দোলনরত শিক্ষকরা জানান- আজ সোমবার থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। টানা চার দিন এ কর্মসূচী পালন করবেন শিক্ষকরা। এর মধ্যে দাবি আদায় না হলে আগামী ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের মধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, কর্মবিরতি কর্মসূচির প্রথমদিনে ২ ঘণ্টা কর্মবিরতি পালন করেন তারা। এছাড়া কাল মঙ্গলবার ৩ ঘণ্টা, বুধবার অর্ধ দিবস এবং বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি করবেন। ২৩ অক্টোবর ঢাকায় করবেন মহাসমাবেশ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সংগঠন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতিও কর্মসূচিতে সমর্থন দিয়েছে।