করোনা ভাইরাস মোকাবেলায় অধিক সর্তকতার অংশ হিসাবে সরকারের নির্দেশ অনুযায়ী গণসচেনতার সৃষ্টির এবং সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষ্যে বর্তমান সকল পর্যায়ে কর্মকর্তারা ব্যতিব্যস্ত । ঠিক তখনই নিজেদের জীবনের মায়ার দিকে না তাকিয়ে প্রতিটি ঘরে ঘরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পৌছানোর জন্য বিদ্যুৎ কর্মীরা প্রতিটি এলাকায় চষে বেড়াচ্ছেন । যে কোন অভিযোগ আমলে নিয়ে তাৎক্ষনিক সমাধানের চেষ্ঠা করছেন । ‘ত্যাগে পল্লী বিদ্যুৎ রাখিব সচল’ মূলমন্ত্র ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ শুরু করেছে ‘দুর্যোগে আলোর গেরিলা’।

দেশের প্রতিটি পল্লী বিদ্যুৎ সমিতির মত সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীণ বিয়ানীবাজারের জোনাল অফিসও এই সেবা কার্যক্রম চালু করলো। করোনা ভাইরাসের সংক্রমণ, গ্রীস্মের তাপদাহ, আসন্ন মাহে রমজান এবং ঝড়-বৃষ্টির সময়ে বিদ্যুৎ বিভ্রাট দ্রুত নিরসনের জন্য সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ‘দুর্যোগে আলোর গেরিলা’ নামে কয়েকটি টিম এই দুর্যোগে সব সময় প্রস্তুত থাকবে। দেশজুড়ে সব কিছু বন্ধ রয়েছে। তারপরেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ অফিস এর মাঠ পর্যায়ের প্রতিটি কর্মী। যে কোন পরিস্থিতিতেই প্রতিটি গ্রাহককে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়াই সমিতির লক্ষ্য।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাস চন্দ্র পাল বলেন, গ্রাহকদের নিরবিছিন্ন বিদ্যুৎ সেবা পৌছানোই আমাদের মূল লক্ষ্য । আজ মানুষ করোনা ভাইরাসের হাত থেকে বাচার জন্য বাড়িতে অবস্থান করছে ঠিক তখন আমাদের মাঠ পর্যায়ের কর্মীরা জীবনবাজি রেখে এলাকায় এলাকায় ঘুরে বেড়াচ্ছে বিদ্যুৎ সেবা দেওয়ার জন্য। তাদেরও জীবনের প্রচুর ঝুকি রয়েছে । তারপরও গ্রাহকরা সর্বোচ্চ সেবা পাক। সবাই নিরাপদে থাকুন, ঘরে থাকুন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-