বিয়ানীবাজার উপজেলার পাতন এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত হয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সিদ্দিক আহত। এ সময় তিনি রান্নাঘরে একা ছিলেন। সিলিন্ডার বিস্ফোরিত হয়ে রান্নাঘরে আগুন ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

প্রতিবেশীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসলেও রান্নাঘরের আসবাপত্র আগুনে পুড়ে গিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে। আহত ছিদ্দিক আহমদকে স্থানীয়রা বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসলে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তিনি আশংকা মুক্ত রয়েছে।

সিদ্দিক আহমদ জানান, রাত ১১টার পরে রান্নাঘরে গিয়ে খাবার গরম করার সময় সিলিন্ডার বিষ্ফোরণ ঘটে। বেস্মিককো কোম্পানি সিলিন্ডারটি প্লাস্টিকের হওয়ায় তার শরীরে শুরু আগুনে তাপ লেগেছে। কিন্তু স্টিলের সিলিন্ডার হলে তার অবস্থা খুব নাজুক হতে পারতো বলে তিনি শংকা প্রকাশ করেন। সিদ্দিক আহমদ বলেন, পরিবারের সদস্যরা বাড়ি ছিলেন। রাতের খাবার তিনি শুধু গরম করতে বাজার থেকে নেয়া নতুন সিলিন্ডারটি দিয়ে চুলায় আগুন ধরানোর চেষ্টা করেছিলেন। এসময় সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে রান্না ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা বিয়ানীবাজার ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের গাড়ি পৌছার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।